• ঢাকা
  • শনিবার, ১৪ ডিসেম্বর, ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: নভেম্বর ৯, ২০১৯, ০৭:১৫ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৯, ২০১৯, ০৭:৪২ পিএম

আমাদের ক্রিকেটাররা ওয়েস্ট ইন্ডিজের মতো শক্তিশালী না: ডমিঙ্গো

ক্রীড়া ডেস্ক
আমাদের ক্রিকেটাররা ওয়েস্ট ইন্ডিজের মতো শক্তিশালী না: ডমিঙ্গো
রাসেল ডমিঙ্গো। ছবি : সংগৃহীত

নানা ঝক্কি ঝামেলা পেরিয়ে ভারত সফরে গিয়েছিল বাংলাদেশ। সেখানে শুরুটাও হয়েছিল দূর্দান্ত। দিল্লিতে বায়ূ দূষণকে উপেক্ষা করে প্রথমবারের মতো তাদের টি-টোয়েন্টিতে হারিয়ে দিয়েছে বাংলাদেশ। তাও ৭ উইকেটের বড় ব্যবধানে। তবে পরের ম্যাচেই ঘটেছে ছন্দপতন। 

রোহিত শর্মার অনবদ্য ব্যাটিংয়ে ২৬ বল আগে বাংলাদেশ ম্যাচ হেরেছে ৮ উইকেটের ব্যবধানে। তবে রোহিতের ব্যাটিংয়ের আগেও বাংলাদেশের ব্যাটসম্যানদের ব্যর্থতা এই ম্যাচ হারে বড় প্রভাব রেখেছে বলে মনে করেন অনেকে।  পুরো ম্যাচে ৩৮টি ডট খেলেছে দল। ব্যাটিংয়ে শেষ দিকে রান তুলতে পারেননি মোসাদ্দেক-আফিফরা। 

ক্রিকেটারদের এমন পারফরম্যান্সের পর তাদের পাশেই দাঁড়িয়েছেন হেড কোচ রাসেল ডমিঙ্গো। নিজেদের শক্তির জায়গা জেনে চার-ছক্কার দিকে না তাকিয়ে সিঙ্গেল ও ডাবল নিয়ে খেলার পরামর্শ তার। শনিবার (৯ নভেম্বর) সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে তিনি জানান, বাংলাদেশের ক্রিকেটাররা ওয়েস্ট ইন্ডিজ কিংবা ইংল্যান্ডের মতো শক্তিশালি না।

ডমিঙ্গো বলেন, ‘আমাদের ক্রিকেটাররা ওয়েস্ট ইন্ডিজ কিংবা ইংল্যান্ডের মতো অতো শক্তিশালী না। তারা শেষ দিকে প্রত্যেকটা বল মাঠের বাইরে পাঠিয়ে দেবে বিষয়টি এমন নয়। তাদের রান বের করতে নতুন উপায় বের করে খেলতে হবে। সিঙ্গেল-ডাবল নিতে হবে। ছয়টা ডাবল আর দুটি ছক্কা সমান এগুলো মাথায় রাখতে হবে। বলের গতি ব্যবহার করে, গ্যাপ খুঁজে মারতে হবে।’

দিল্লির বোলিং সহায়ক উইকেটে ফায়দা নিতে পারলেও রাজকোটে ব্যাটিং পিচে খেই হারিয়েছে বাংলাদেশ। টাইগারদের জন্য আশার বিষয় নাগপুরের উইকেট হবে বোলিং সহায়ক। এ নিয়ে আশার আলো দেখছেন ডমিঙ্গো। 

তিনি বলেন, ‘অবশ্যই আমাদের জন্য বড় সুযোগ। উইকেট সহায়ক হলে আমাদের ক্রিকেটাররা লড়াই করতে পারবে। উইকেটে কেউ সেট হলে তাকে ৬০-৭০ রান করতে হবে। প্রথম ম্যাচে আমাদের মুশফিক বড় রান করেছে বাংলাদেশ জিতেছে। দ্বিতীয় ম্যাচে রোহিত বড় রান তুলেছে, ম্যাচ ভারতের হয়েছে। আগামী ম্যাচ আমাদের জন্য বড় সুযোগ। ভারতের বোলিং বিশ্ব সেরা। তাদের বিপক্ষে গুরুত্বপূর্ণ সময়ে আমাদের ভালো খেলতে হবে।’

এমএইচবি

আরও পড়ুন