• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১২, ২০১৯, ০৯:৪৬ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১২, ২০১৯, ০৯:৪৬ এএম

৩ বছর ড্রিবল করে খেলোয়াড় কাটাতে পারেনি রোনালদো! 

৩ বছর ড্রিবল করে খেলোয়াড় কাটাতে পারেনি রোনালদো! 
এসি মিলানের বিপক্ষে ম্যাচ শেষের আগেই স্টেডিয়াম ত্যাগ করেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ফটো : গেটি ইমেজ

রোনালদোর পায়ের জাদুতে পুরো ফুটবল দুনিয়া বুঁদ হলেও, তাকে ফুটবল জিনিয়াস মানতে নারাজ সাবেক মিলান, রিয়াল, জুভেন্টাস, ইংল্যান্ড ও রাশিয়ার কোচ হিসেবে দায়িত্ব পালন করা ফ্যাবিও ক্যাপেলো। তিনি যে রোনালদোকে ফুটবল ‘জিনিয়াস’ না মেনে লিওনেল মেসিকেই মানেন, সেই কথা তিনি আগেই এক সাক্ষাৎকারে বলেছিলেন।

তবে মেসিকে এগিয়ে রাখলেও রোনালদো সমালোচনা কখনোই করেননি ৭৩ বছর বয়সী ক্যাপেলো। এই ইতালিয়ান কোচ বরং অতীতে বলেছিলেন, রোনালদো অসাধারণ একজন ফুটবলার। সে  তার দলের জয়ের জন্য সব কিছু করে। রোনালদো একজন চ্যাম্পিয়ন।

তবে এবার সিআর সেভেনের সমালোচনায় মুখর হলেন ক্যাপেলো। গত ১০ নভেম্বর আলিয়াঞ্জ অ্যারেনায় অনুষ্ঠিত সিরি এ'তে এসি মিলানের বিপক্ষে ম্যাচে রোনালদোর আচরণ এবং তার বর্তমান ফর্ম নিয়ে তিনি প্রশ্ন তুলেছেন।  

ম্যাচের ৫৫ মিনিটের মাথায় আকস্মিকভাবে দলের সবচেয়ে বড় তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোকে উঠিয়ে নেন জুভেন্টাস কোচ মাউরিজিও সারি। তার জায়গায় পাওলো দিবালাকে নামানো হয়। আর শেষ পর্যন্ত তার লক্ষ্যভেদেই ইতালিয়ান লীগ সিরি এ'তে এসি মিলানের বিপক্ষে জয় পেয়ে আবারো পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে জুভেন্টাস।

ওই ম্যাচে কোচের তুলে নেয়ার সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করেন পর্তুগিজ তারকা। বেঞ্চে না বসে মুখ ভার করে তিনি সোজা চলে যান ড্রেসিংরুমে। সংবাদমাধ্যমের প্রকাশিত খবর অনুযায়ী, সেখান থেকে ম্যাচ শেষের আগেই রোনালদো স্টেডিয়াম ত্যাগ করেন।

রোনালদোর সমালোচনায় ক্যাপেলো বলেন, গত তিন বছরে রোনালদো ড্রিবল করে একজন খেলোয়াড়কে কাটাতে পারেনি। তাকে তুলে নিয়ে সারি (জুভেন্টাস কোচ) ঠিক করেছে। তাছাড়া সে মাঠ ছেড়ে বেঞ্চে যায়নি, এটা ভালো দিক নয়।

এদিকে, ৩৪ বছর বয়সী জুভেন্টাস ফরোয়ার্ডের ফিটনেস নিয়ে প্রশ্ন তুলেছেন মাউরিজিও সারি। তিনি জানান, এক মাস আগে অনুশীলনে রোনালদো হাঁটুতে ব্যথা পেয়েছিলেন। মাঝে মধ্যে অনুশীলনে তিনি ব্যথা অনুভব করেন। তিনি কঠিন অনুশীলন করতে পারেন না এবং বলে কিক নেয়ার সময় সমস্যা অনুভব করেন। তিনি ঊরু ও পায়ের মাংশপেশিতেও সমস্যা অনুভব করেন। ম্যাচে পুরোটা সময় খেলতে না পারলে রোনালদোর মতো শীর্ষ পর্যায়ের একজন খেলোয়াড়ের খারাপ লাগা স্বাভাবিক। 

আরআইএস 
 

আরও পড়ুন