• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১৮, ২০১৯, ০৬:৫০ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৮, ২০১৯, ০৬:৫০ পিএম

আন্তর্জাতিক প্রীতি ম্যাচ

আর্জেন্টিনা বনাম উরুগুয়ে: সতীর্থের দ্বৈরথে মেসি-সুয়ারেজ

আর্জেন্টিনা বনাম উরুগুয়ে: সতীর্থের দ্বৈরথে মেসি-সুয়ারেজ
লিওনেল মেসি ও লুইস সুয়ারেজ।

রোববার মধ্যরাতে মাঠে গড়াতে যাচ্ছে আর্জেন্টিনা-উরুগুয়ে আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচ। আর তাতে স্প্যানিশ ক্লাব জায়ান্ট বার্সেলোনার মানিকজোড় খ্যাত আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি ও উরুগুয়ের তারকা স্ট্রাইকার লুইস সুয়ারেজ-এই দুই ক্লাব সতীর্থের জমজমাট দ্বৈরথ দেখার অপেক্ষায় পুরো ফুটবল বিশ্ব।

এরইমধ্যে এই ম্যাচ খেলতে ইসরায়েলের তেল আবিবে পৌঁছে গেছে মেসির আর্জেন্টিনা। বাংলাদেশ সময় মধ্য রাত ১২টা ৪৫ মিনিটে মাঠে গড়াতে যাচ্ছে ম্যাচটি। এর আগে নিষেধাজ্ঞা কাটিয়ে মেসির প্রত্যাবর্তনে জয় পেয়েছে আর্জেন্টিনা। সৌদি আরবে অনুষ্ঠিত এক আন্তর্জাতিক প্রীতিম্যাচে মেসির করা একমাত্র গোলে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে পরাজিত করে আকাশি নীল-সাদারা। মেসি ফিরতেই যেন ছন্দে ফিরেছে আর্জেন্টিনা। আর এবার উরুগুয়ের বিরুদ্ধে রোববার মাঠে নামতে চলেছে ব্লু-আর্মি।

এ ম্যাচের অন্যতম আকর্ষণ মেসি বনাম লুই সুয়ারেজের ডুয়েল। স্প্যানিশ ক্লাব বার্সেলোনার হয়ে একই দলে খেলেন দুই ফুটবলার। ক্লাব ফুটবলে বার্সার জার্সিতে একে অন্যকে দিয়ে বহু স্মরণীয় গোল করিয়েছেন। মেসি-সুয়ারেজের মধ্যে বোঝাপড়াও ভালো। এবার দেশের জার্সিতে দুই ফুটবলারের লড়াই।

আর্জেন্টিনা দলকে ভরসা দিচ্ছে মেসির প্রত্যাবর্তন। কোপা আমেরিকায় ব্রাজিলের বিরুদ্ধে হারের পর বাজে রেফারিংয়ের অভিযোগ আনেন মেসি। এছাড়া লাতিন ফুটবলের অভিভাবক- কনমেবল দুনীর্তিগ্রস্থ বলেও অভিযোগ করেন তিনি। মেসির এমন প্রত্যক্ষ অভিযোগের পরই তার উপর শাস্তি হিসেবে নেমে আসে নিষেধাজ্ঞার খড়গ।

৩ মাসের জন্য আন্তর্জাতিক ফুটবল থেকে নিষিদ্ধ করা হয়েছিল তাকে। সেই নির্বাসন কাটিয়ে মাঠে ফিরতেই আর্জেন্টাইন অধিনায়ক দুরন্ত ছন্দে রয়েছেন। প্রথম ম্যাচেই ব্রাজিলের বিরুদ্ধে গোল করে দলের হাল ধরেছেন মেসি। এবার দক্ষিণ আমেরিকান ফুটবলের দুই পরাশক্তির লড়াইয়ে মেসি প্রতিপক্ষ উরুগুয়েকে ধরাশায়ী করতে পারেন কিনা, সেটাই দেখার বিষয়।

এমএইচবি

আরও পড়ুন