• ঢাকা
  • শনিবার, ০৭ ডিসেম্বর, ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: নভেম্বর ১৯, ২০১৯, ০৪:৪৮ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৯, ২০১৯, ০৪:৪৮ পিএম

জাতীয় লীগের চ্যাম্পিয়ন খুলনা

ক্রীড়া ডেস্ক
জাতীয় লীগের চ্যাম্পিয়ন খুলনা
চ্যাম্পিয়ন ট্রফি নিয়ে খুলনার ক্রিকেটার। ছবি : সংগৃহীত

ড্র করলেই ঘরে তোলার সুযোগ জাতীয় লীগের শিরোপা। খুলনা একেবারে জিতেই গেল ম্যাচটা। তাও ৯ উইকেটের বড় ব্যবধানে। ঢাকার বিপক্ষে এই জয়েই নিশ্চিত হয়েছে সপ্তমবারের মতো খুলনার চ্যাম্পিয়ন হওয়া। দ্বিতীয় সর্বোচ্চ রাজশাহীর দখলে আছে পাঁচ শিরোপা।

টস হেরে ব্যাটিংয়ে নেমে প্রথম ইনিংসে ৭ চার ও ৩ ছক্কায় তাইবুর পারভেজের ১১০ রান ও আব্দুল মজিদ এবং অধিনায়ক শুভাগত হোমের জোড়া ফিফটির পরও ঢাকা গুটিয়ে যায় ২৭৯ রানে। খুলনার পক্ষে আব্দুল হালিম পাঁচ ও জিয়াউর রহমান পান ৪ উইকেট। 

নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে অধিনায়ক নুরুল হাসানের ১৫০ রান ও তুষার ইমরান ও এনামুল হকের ফিফটিতে সব উইকেট হারিয়ে ৩৭৯ রান করে খুলনা। লিড পায় ১০০ রানের। ঢাকার পক্ষে শুভাগত হোম পান পাঁচ উইকেট। 

১০০ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে খেলতে নামে ঢাকা। দলের পক্ষে সর্বোচ্চ ৯৯ রান করে রান আউট হন রকিবুল হক, ফিফটি করেন মোহাম্মদ আরাফাত। এই দুই জন ছাড়া কেউই তেমন বলার মতো সংগ্রহ গড়তে না পারায় খুলনার সামনে ১১৭ রানের বেশি লক্ষ্যে ছুঁড়ে দিতে পারেনি ঢাকা।

এই লক্ষ্যে সহজে টপকে যায় খুলনাও। ৩ রানে ওপেনার রবিউল ইসলাম রবিকে হারালেও এনামুল হকের অপরাজিত ৭৯ ও অমিত মজুমদারের ৩৩ রানে ৯ উইকেট হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় খুলনা। এতেই চ্যাম্পিয়ন হয় তারা। যা গত পাঁচ আসরে তাদের চতুর্থ শিরোপা। 

এমএইচবি

আরও পড়ুন