• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২২, ২০১৯, ০৩:৩১ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২২, ২০১৯, ০৩:৩১ পিএম

ওয়ার্নারের সেঞ্চুরিতে অসহায় পাকিস্তানের বোলাররা

ওয়ার্নারের সেঞ্চুরিতে অসহায় পাকিস্তানের বোলাররা
সেঞ্চুরি উৎযাপন করছেন ডেভিড ওয়ার্নার। ছবি : ইএসপিএন

আগের দিন অস্ট্রেলিয়ার পেসারদের সামনে অসহায় ছিলেন পাকিস্তানের বোলাররা। পরদিনও একই চিত্র, তবে এবার বোলাররা। প্রথম দিনে যে উইকেট ছিল পেসারদের স্বর্গ, দ্বিতীয় দিনে সেটিই হয়ে গেছে ব্যাটিং বান্ধব। ২৪০ রান তুলতেই সব উইকেট হারানো পাকিস্তানের বিরুদ্ধে তাই দ্বিতীয় দিন শেষে প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার সংগ্রহ ১ উইকেটে ৩১২ রান। 

আগের দিন প্রথম ইনিংসে ৫৭ রান তুলে উইকেট শূণ্যভাবেই অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টের প্রথম সেশনটা কাটিয়ে দিয়েছিলেন পাকিস্তানের দুই ওপেনার শান মাসুদ ও আজহার আলি। লাঞ্চের পরও কিছুক্ষণ টিকে ছিলেন এই দুই জন। 

তবে দলীয় ৭৫ রানের মাথায় ২৭ রান করে পেট কামিন্সের বলে সাজঘরে ফেরেন মাসুদ। আর এরপর থেকেই শুরু হয় অজি বোলারদের পেসের সামনে পাকিস্তানের ব্যাটসম্যানদের অসহায় আত্মসমর্পন। ৭৫ রানে প্রথম উইকেট হারানোর পর স্কোরকার্ডে ১০০ রান তোলার আগেই একে একে সাজঘরে ফেরেন পাঁচ ব্যাটসম্যান। 

মাঝখানে কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেন আসাদ শফিক ও মোহাম্মদ রিজওয়ান। ৭ চারে শফিকের ৭৬ রানই ইনিংসের সেরা সংগ্রহ। এছাড়া অধিনায়ক আজহার আলি ৩৯ ও মোহাম্মদ রিজওয়ান করেন ৩৭ রান। অস্ট্রেলিয়ার পক্ষে তিন পেসার মিচেল স্টার্ক ৪, প্যাট কামিন্স ৩ ও জশ হ্যাজিলউড পান দুই উইকেট। বাকি ১ টি ঝুলিতে পড়েন স্পিনার নাথান লায়ান।

জবাবে প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার হয়ে ইনিংস উদ্বোধনে এসে বহুদিন পর সাদা পোশাকে সেঞ্চুরি তুলে নিয়ে ডেভিড ওয়ার্নার অপরাজিত আছেন ১৫১ রানে। সেঞ্চুরি থেকে মাত্র তিন রান দূরে থেকে সাজঘরে ফিরেছেন আরেক ওপেনার জো বার্নস। ৯৭ রানে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন তিনি। তার আউটের পর ব্যাটিংয়ে নামা লাবুসচাগনেও তুলে নিয়েছেন ফিফটি। ৫৫ রান নিয়ে ওয়ার্নারের সঙ্গে তৃতীয় দিন শুরু করবেন তিনি।

এমএইচবি

আরও পড়ুন