• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ৩০, ২০১৯, ০৭:২৬ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৩০, ২০১৯, ০৭:২৭ পিএম

দ্বিতীয় দিনশেষে ওয়ার্নারের জন্য আফসোসটা আরও বাড়লো

দ্বিতীয় দিনশেষে ওয়ার্নারের জন্য আফসোসটা আরও বাড়লো
প্রথম ইনিংসের পর ডেভিড ওয়ার্নার। ছবি : ইএসপিএন

দ্বিতীয় দিনের তখনো চা বিরতিও ঘোষণা করা হয়নি। ব্যাট হাতে উইকেটে অবিচল ডেভিড ওয়ার্নার। লম্বা সময়ের অফ ফর্ম কাটিয়ে অজি ওপেনার ছাড়িয়ে গেছেন স্বদেশি ডন ব্র্যাডম্যান আর মার্ক টেইলরকে। বনে গেছেন অস্ট্রেলিয়ার ব্যক্তিগত দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। 

সবাই তখন প্রহর গুনছেন ব্রায়ান লারার গড়া ৪০০ রানের ব্যক্তিগত সর্বোচ্চটা বোধ হয় ছাড়িয়ে যাবেন ওয়ার্নার। কিন্তু এরমধ্যে বিপত্তি বাধালেন অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেইন। ওয়ার্নারকে ৩৩৫ রানে অপরাজিত রেখে দলীয় ৫৮৯ রানে ইনিংস ঘোষণা করে দিলেন তিনি। ওই সময়ই তার এই সিদ্ধান্তের জন্য সমালোচনার মুখে পড়েছেন পেইন। দ্বিতীয় দিনশেষে এটা আরও বাড়বে নিশ্চিতভাবেই। কারণ দ্বিতীয় দিনশেষে পাকিস্তান ৬ উইকেট হারিয়ে করেছে ৯৬ রান। 

প্রথম ইনিংসে ওয়ার্নারের ৩৯ চার ও ১ ছক্কায় মহাকাব্যিক ৩৩৫ রান ও মার্নাস লাবুশানের ২২ চারে ১৬২ রানের ইনিংসে রান পাহাড়ে চড়ে অস্ট্রেলিয়া। ৩ উইকেটে ৫৮৯ রান যখন স্কোরকার্ডে তখন ইনিংস ঘোষণা করেন অজি অধিনায়ক পেইন। জবাব দিতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে পাকিস্তান। ৬ ব্যাটসম্যানকে হারিয়ে লড়াই করছেন কেবল বাবর আজম। ইয়াসির শাহকে নিয়ে তৃতীয় দিনের শুরুটা তিনি করবেন অপরাজিত ৪৩ রানে অপরাজিত থেকে।

এমএইচবি

আরও পড়ুন