• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ১০, ২০১৯, ১১:০৬ এএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১০, ২০১৯, ১১:০৬ এএম

৯ ম্যাচ পর অবশেষে জিতেছে আর্সেনাল

৯ ম্যাচ পর অবশেষে জিতেছে আর্সেনাল
আর্সেনালের হয়ে গোল তিনটি করেন গাব্রিয়েল মার্তিনেল্লি, নিকোলা পেপ্পে ও পিয়েরে-এমেরিক আউবামেয়াং। ছবি : সংগৃহীত

জেতার আশা বোধ হয় ছেড়েই দিয়েছিলেন আর্সেনাল সমর্থকেরা। টানা ৯ ম্যাচে যে জয় বঞ্চিত থেকেছে তারা। ওয়েস্ট হ্যামের বিপক্ষে সংখ্যাটা দুই ডিজিট হওয়ার প্রহর গুনছিলেন অনেকে। কিন্তু ৯ মিনিটের জাদুতেই সব উল্টে দিয়ে ম্যাচ জিতে নেয় ফ্রেডি ইয়ুনবারি শিষ্যরা। 

প্রিমিয়ার লীগে টানা সাত ও সব ধরনের প্রতিযোগিতা মিলে টানা ৯ ম্যাচ জয়শূন্য থাকার পর সাফল্যের দেখা পেল তারা। দলটি এর আগে শেষ জিতেছিল গত অক্টোবরে ঘরের মাঠে বোর্নমাউথের বিপক্ষে ১-০ গোলে।

ম্যাচের শুরু থেকেই বেশ চাপে ছিল আর্সেনাল। ম্যাচের ৩৮ মিনিটে গোলও হজম করে ফেলে তারা। জটলার মধ্যে কিছুটা সৌভাগ্যপ্রসূত গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। আঞ্জেলো ওগবোন্নার হেড আর্সেনাল ডিফেন্ডার এইন্সলি মেইটল্যান্ড-নাইলসের গায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়।

সে লিড ৬০ মিনিট পর্যন্ত ধরে রাখে ওয়েস্ট হ্যাম। কিন্তু খেলার ধারার বিপরীতে ৬০ মিনিটের মাথায় গোল পেয়ে যায় আর্সেনাল। সেয়াদ কোলাশিনাচের দারুণ পাস ডি-বক্সে পেয়ে নিখুঁত শটে ঠিকানা খুঁজে নেন তরুণ ব্রাজিলিয়ান ফরোয়ার্ড মার্তিনেল্লি।

এরপরই নিজেদের ছন্দ খুঁজে পায় গানাররা।  তিন মিনিটের ব্যবধানে আদায় করে নেয় আরও দুই গোল। ৬৬তম মিনিটে ডান দিক দিয়ে ডি-বক্সে ঢুকে বাঁ পায়ের কোনাকুনি শটে দলকে এগিয়ে নেন পেপে। কোত দি ভোয়ার এই ফরোয়ার্ডের ক্রসেই দারুণ এক ভলিতে স্কোরলাইন ৩-১ করেন গ্যাবনের স্ট্রাইকার আউবামেয়াং।

১৬ ম্যাচে পাঁচ জয় ও সাত ড্রয়ে ২২ পয়েন্ট নিয়ে নবম স্থানে উঠেছে আর্সেনাল। ৪৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিভারপুল। দুইয়ে থাকা লেস্টার সিটির পয়েন্ট ৩৮। ৩২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে ম্যানচেস্টার সিটি।

এমএইচবি

আরও পড়ুন