• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ১১, ২০১৯, ১১:০৩ এএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১১, ২০১৯, ১১:০৩ এএম

২ মিনিটেই নকআউট পর্বে লিভারপুল! 

২ মিনিটেই নকআউট পর্বে লিভারপুল! 
সাদিও মানের ক্রসে লাফিয়ে হেডে বল জালে জড়িয়ে লিভারপুলকে লিড এনে দেন নাবি কেইতা। ফটো : গেটি ইমেজ

সালজবুর্গের বিপক্ষে একের পর এক গোলের সুযোগ নষ্ট করেছে লিভারপুল। যার ফলে প্রথমার্ধে দর্শকরা গোলের দেখাই পায়নি। তবে দ্বিতীয়ার্ধে পরপর দুই মিনিটে লক্ষ্যভেদ করে ২-০ গোলের জয় পেয়ে গ্রুপ সেরা হয়েই চ্যাম্পিয়ন্স লীগের নকআউট পর্বে খেলা নিশ্চিত করেছে অলরেডরা।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) রাতে প্রতিপক্ষের মাঠে ‘ই’ গ্রুপে ম্যাচের প্রথমার্ধে অসংখ্য গোলের সুযোগ তৈরি করেও তা কাজে লাগাতে পারেনি লিভারপুল। সাদিও মানে ও মোহাম্মদ সালাহ সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন।

বিরতির পর ৫৭ মিনিটের মাথায় বাঁ প্রান্ত দিয়ে দুই ডিফেন্ডারকে কাটিয়ে বল নিয়ে ডি বক্সে ঢুকে সাদিও মানে ক্রস করার পর লাফিয়ে হেডে বল জালে জড়িয়ে লিভারপুলকে লিড এনে দেন নাবি কেইতা। 

পরের মিনিটেই ডি বক্স থেকে ২০ গজ দূরত্বে দাঁড়িয়ে দুরহ কোণ থেকে নেয়া ডান পায়ের শটে পোস্ট ঘেঁষে লক্ষ্যভেদ করে ব্যবধান দ্বিগুণ করেন মোহাম্মদ সালাহ। 

গ্রুপের আরেক ম্যাচে বেলজিয়ামের ক্লাব হেঙ্ককে ৪-০ গোলে হারিয়ে শেষ ষোলোয় উঠেছে নাপোলি। ইতালিয়ান ক্লাবটির পক্ষে হ্যাটট্রিক করেছেন পোলিশ ফরোয়ার্ড আর্কাদিউশ মিলিক। 

লিভারপুল ৫ ম্যাচে ৪ জয় ও ১ ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা হয়েছে। ৩ জয় ও ৩ ড্রয়ে ১২ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্সআপ নাপোলি। ২ জয় ও ১ ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে আসর শেষ করলো অস্ট্রিয়ার দল সালসবুর্ক। তলানির দল হেঙ্কের পয়েন্ট ১।

আরআইএস 
 

আরও পড়ুন