• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ১১, ২০১৯, ১১:২৮ এএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১১, ২০১৯, ১১:২৮ এএম

চ্যাম্পিয়ন্স লীগের শেষ ষোলোয় চেলসি

চ্যাম্পিয়ন্স লীগের শেষ ষোলোয় চেলসি
নকআউট পর্বের টিকেট পেয়ে উচ্ছ্বাসিত চেলসির ফুটবলাররা। ফটো : টুইটার

স্ট্যামফোর্ড ব্রিজে লিলের বিপক্ষে ২-১ গোলে জিতে চ্যাম্পিয়ন্স লীগের শেষ ষোলোয় অর্থাৎ নকআউট পর্বের টিকেট পেয়েছে ইংলিশ ক্লাব চেলসি। প্রথম দেখায় ফরাসি দলটির মাঠে একই ব্যবধানে জিতেছিল ব্লুজ নামে খ্যাত দলটি।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) রাতে অনুষ্ঠিত ‘এইচ’ গ্রুপের ম্যাচের প্রথমার্ধেই দুই গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। ১৯ মিনিটে উইলিয়ানের পাসে বল পেয়ে পোস্টের একদম কাছ থেকে ডান পায়ের ব্যাকহিলে বল জালে পাঠিয়ে চেলসিকে লিড এনে দেন ইংলিশ ফরোয়ার্ড ট্যামি আব্রাহাম। স্ট্যামফোর্ড ব্রিজে সব প্রতিযোগিতা মিলিয়ে শেষ তিন ম্যাচের সবকটিতেই তিনি গোলের দেখা পেলেন। চলতি মৌসুমে এখন পর্যন্ত তার মোট গোল সংখ্যা ১৩টি।

ম্যাচের ৩৫ মিনিটে এমারসনের নেয়া কর্নার কিক থেকে বল নিয়ে হেডে বল জালে জড়িয়ে ব্যবধান দ্বিগুণ করেন সেসার আসপিলিকুয়েতা। বিরতির পর ৭৮ মিনিটে জোনাথন বাম্বার পাসে বল নিয়ে ডি-বক্সের ভেতর থেকে বাঁ পায়ের শটে লক্ষ্যভেদ করে লিলের হয়ে ব্যবধান কমান লোইক রেমি। 

এদিকে, গ্রুপের আরেক ম্যাচে আয়াক্সের মাঠে ১-০ গোলে জিতেছে ভালেন্সিয়া। 

৬ ম্যাচে সমান ১১ পয়েন্ট পেয়েছে ভ্যালেন্সিয়া ও চেলসি। তবে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থাকায় ভ্যালেসিয়া গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে। ১০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থেকে আসর শেষ করলো গতবারের সেমিফাইনালিস্ট ডাচ ক্লাব আয়াক্স। ফরাসি ক্লাব লিলের পয়েন্ট ১।

অপরদিকে, ‘জি’ গ্রুপে আগেই শেষ ষোলো নিশ্চিত করা লাইপজিগের সঙ্গে ঘরের মাঠে ২-২ ড্র করে নকআউট পর্বে পৌঁছেছে লিওঁ। ৩ জয় ও ২ ড্রয়ে ১১ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা লাইপজিগ। ২ জয় ও ২ ড্রয়ে লিঁওর সংগ্রহ ৮ পয়েন্ট।গ্রুপের অন্য ম্যাচে বেনফিকার মাঠে ৩-০ গোলে হেরেছে জেনিত। সমান ৭ করে পয়েন্ট নিয়ে এই দুই দল টুর্নামেন্ট শেষ করলো।

আরআইএস  
 

আরও পড়ুন