• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০১৯, ০৪:৫৮ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১২, ২০১৯, ০৬:১০ পিএম

ঢাকাকে গুঁড়িয়ে দিলো রাজশাহী

ঢাকাকে গুঁড়িয়ে দিলো রাজশাহী
রাজশাহী রয়ালসের জয় নিশ্চিত হওয়ার পর হজরতউল্লাহ জাজাই ও শোয়েব মালিক একে অন্যকে জড়িয়ে ধরেন। ফটো : গাজী টিভি

বিপিএলের প্লেয়ার্স ড্রাফট শেষ হওয়ার পর থেকেই বলা হচ্ছে এবারের আসরের অন্যতম ফেবারিট দল ঢাকা প্লাটুন। অথচ নিজেদের প্রথম ম্যাচে ব্যাটিংয়ের পর বোলিংয়েও বিবর্ণ থাকায় রাজশাহী রয়্যালসের বিপক্ষে তারা ৯ উইকেটের বিশাল ব্যবধানে হারের স্বাদ পেয়ে বঙ্গবন্ধু বিপিএলে নিজেদের যাত্রা শুরু করলো। 

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) হোম অব ক্রিকেট মিরপুরে অনুষ্ঠিত আজকের দিনের প্রথম ম্যাচে টসে হেরে আগে ব্যাট করতে নামা ঢাকা প্লাটুন। এই ম্যাচ দিয়েই দীর্ঘ দিনের বিরতি কাটিয়ে মাঠের ক্রিকেটে ফিরেছেন ওপেনার তামিম ইকবাল ও মাশরাফী বিন মোর্ত্তজা।

ইনিংসের দ্বিতীয় ওভারেই হারিয়ে ফেলে তামিমের উইকেট। মাত্র ৫ রান করে আবু জায়েদ রাহীর বলে আফিফ হোসেন ধ্রুবর হাতে ক্যাচ দিয়ে আউট হন তিনি। 

এরপর ছোট ছোট কিছু জুটি গড়ে উঠলেও বড় ইনিংস খেলতে ব্যর্থ হন বেশির ভাগ ব্যাটসম্যানই। ২ চার ও ১ ছক্কায় ৩৩ বলে ঢাকার পক্ষে সর্বোচ্চ ৩৮ রান করেন ওপেনার এনামুল হক বিজয়। আর জাকির আলি অনিক ২ চারে ১৯ বলে ২১ রান করে রান আউটে কাটা পড়েন। 

শেষদিকে অধিনায়ক মাশরাফীর অপরাজিত ১০ বলে ১৮ রান ও ওয়াহাব রিয়াজের ১২ বলে ১৯ রানে লড়াই করার মতো পুঁজি পায় ঢাকা। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৪ রান করে তারা। 

রাজশাহীর পক্ষে আবু জায়েদ চৌধুরী রাহী ২ ও তাইজুল ইসলাম, ফরহাদ রেজা, অলক কাপালি ও রবি বোপারা পান ১টি করে উইকেট।  

জবাবে রাজশাহীর ২ ওপেনিং ব্যাটসম্যান হজরতউল্লাহ জাজাই এবং লিটন দাস মারকুটে ব্যাটিং করে ঢাকার বোলারদের নাজেহাল করে ছাড়েন। দলীয় ৬২ রানের মাথায় ২৭ বলে ৪ বাউন্ডারির মারে ৩৯ রান করা লিটন আউট হন মেহেদী হাসানের বলে আরিফুল হকের হাতে ধরা পড়ে। 

বাকিটা সময় হজরতউল্লাহ জাজাই আর শোয়েব মালিক ২২ গজে আধিপত্য বিস্তার করে ৭৪ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে ১০ বল বাকি থাকতেই রাজশাহীকে সহজ জয় পাইয়ে দিয়ে মাঠ ছাড়েন। জাজাই ৪৭ বলে ৫ চার ও ৩ ছক্কার মারে ৫৬ এবং শোয়েব মালিক ৩৬ বলে ৩ চারের মারে ৩৬ রানে অপরাজিত ছিলেন। 

আরআইএস 
 

আরও পড়ুন