• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ১৯, ২০১৯, ০৭:০০ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৯, ২০১৯, ০৭:০০ পিএম

উত্তরায় এভিনিউতে লেগুনা-ইজিবাইক চলবে না : মেয়র আতিক

উত্তরায় এভিনিউতে লেগুনা-ইজিবাইক চলবে না : মেয়র আতিক
মতবিনিময় সভায় বক্তব্য রাখেন ঢাকা উত্তর সিটির মেয়র আতিকুল ইসলাম - ছবি : জাগরণ

ঢাকা উত্তর সিটির মেয়র আতিকুল ইসলাম বলেছেন, সুন্দর উত্তরা ও সুন্দর নগরী গড়তে ঢাকা উত্তর সিটি করর্পোরেশন কাজ করছে।  নগরীকে সুন্দর রাখার জন্য নগরবাসীর সবার সহযোগিতা প্রয়োজন। তিনি বলেন, উত্তরা শুধু নয়, ঢাকা উত্তর সিটির ৬০টি এভিনিউতে কোনো ধরনের হিউম্যান হলার, লেগুনা, ইজিবাইক, ব্যাটারিচালিত রিকশা চলবে না। আজ বুধবার (১৯ জুন) দুপুরে উত্তরা ৪ নম্বর সেক্টরে বাংলাদেশ ক্লাবে উত্তরা এলাকায় চলমান চক্রাকার বাসের সেবার মান উন্নয়নকল্পে মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সভায় বিশেষ অতিথির বক্তব্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, নগরবাসীর জানমালের নিরাপত্তার জন্য পুলিশ বাহিনী নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছে। এ কারণে রাজধানীতে বড় অপরাধপ্রবণতা কমেছে।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া   - ছবি : জাগরণ

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে নগরীতে শৃঙ্খলা আনতে হবে। সিটি করপোরেশন, পুলিশ ও সেক্টরভিত্তিক একটি করে টিম তৈরি করে নগরীতে শৃঙ্খলা ফেরানো সম্ভব। সেক্টর ভিত্তিক রিকশার রং করে দেয়া হবে। কোন রিকশা কোন সেক্টরে চলবে সেই নির্দেশনা দেয়া থাকবে। প্রয়োজনের অতিরিক্ত রিকশা সড়ক থেকে অপসারণ করা হবে। এসময় মেয়রকে অনুরোধ করে ডিএমপি কমিশনার বলেন, স্যার আপনার কাছে আমার অনুরোধ অবৈধ পার্কিংয়ের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন।

ইজিবাইক সম্পর্কে কমিশনার বলেন, ডাইরেক্ট স্টপ করুন, কোথায় চলবে আমি জানি না, তবে ডিএমপিতে চলবে না। লেগুনা স্ট্যান্ড সরিয়ে আরও ভিতরে নেয়া হবে। অনুমতি ছাড়া নিয়ম না মেনে যারা গ্যারেজের জায়গায় বিউটি পার্লার, দোকানপাট করেছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। ফুটপাত দখলমুক্ত রাখতে কমিশনার বলেন, সিটি করপোরেশনের সহযোগিতা ও সেক্টরভিত্তিক কল্যাণ সমিতির সহযোগিতা নিয়ে ফুটপাত হকারমুক্ত করা সহজ হবে। এজন্য তাদের আন্তরিক সহযোগিতা দরকার। 

অনুষ্ঠানে অন্যদের মধ্যে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন এমপি, উত্তরা জোনের ডিসি নাবিদ কামাল শৈবাল, উত্তর জোনের ট্রাফিকের ডিসি প্রবীর কুমার প্রমুখ। 

টিএইচ/ এফসি