• ঢাকা
  • শনিবার, ১১ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১৮, ২০১৯, ০৫:১৬ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৮, ২০১৯, ০৫:১৬ পিএম

গাজীপুর কর্তৃপক্ষ আইন পাস শিগগিরই : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

গাজীপুর কর্তৃপক্ষ আইন পাস শিগগিরই  :  মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী
গোলটেবিল বৈঠকে বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল -ছবি : জাগরণ

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল বলেছেন, সুপরিকল্পিতভাবে গাজীপুরের উন্নয়নের জন্য ‘গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষ’ আইন অচিরেই পাস হবে। আইনটি পাস করার প্রক্রিয়ার শেষ পর্যায়ে রয়েছে। এরই মধ্যে গাজীপুরের উন্নয়নের জন্য আট হাজার কোটি টাকা অনুমোদন দেয়া হয়েছে। গাজীপুর সিটি করপোরেশনের সক্ষমতা বৃদ্ধি করার লক্ষ্যে তিন হাজার ৫০০ জনের জনবল নিয়োগ প্রদান কার্যক্রম চলমান রয়েছে। 

বৃহস্পতিবার (১৮ জুলাই ) জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘আধুনিক গাজীপুরের উন্নয়নে চ্যালেঞ্জ ও করণীয় জনপ্রতিনিধি ও পেশাজীবীদের ভূমিকা’ শীর্ষক গোলটেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও গাজীপুর উন্নয়ন পরিষদের উপদেষ্টা সংসদ সদস্য শামসুন্নহার ভূঁইয়ার সভাপতিত্বে গোলটেবিল বৈঠকে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন গাজীপুর অফিসার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রণালয় এর যুগ্মসচিব আনিসুর রহমান, বিআরটিএ এর সাবেক চেয়ারম্যান আইয়ুবুর রহমান খান, ভাওয়াল বদরে আলম কলেজের সাবেক অধ্যক্ষ এম এ বারীসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের প্রতিনিধিবৃন্দ।

মন্ত্রী বলেন, ঢাকা থেকে গাজীপুরের যাতায়াত সহজ করতে বিআরটিএ প্রকল্পের মাধ্যমে সড়ক যোগাযোগ ব্যবস্থা আধুনিকায়ন করা হচ্ছে। এতে প্রয়োজনীয় ফ্লাইওভার, ড্রেনেজ সুবিধাসহ সবকিছু থাকবে। ঢাকা-গাজীপুর সড়কের ওপর চাপ কমাতে বিকল্প রাস্তা নির্মাণ করা হবে। লিংক রোড, বাইপাস সড়ক নির্মাণের মাধ্যমে যানজট সমস্যার সমাধান করা হবে। সুষ্ঠু বর্জ্য ব্যবস্থাপনা, বনভূমি ও নদী রক্ষায় কার্যকরী ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্ত্রী বলেন, শহীদ তাজ উদ্দিন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালসহ অন্যান্য হাসপাতালে শূন্য পদ পূরণ এবং প্রয়োজনীয় সংখ্যক নতুন পদ সৃষ্টি করে জনগণের স্বাস্থ্য সেবা নিশ্চিত করা হবে।  

টিএইচ/এসএমএম

আরও পড়ুন