• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৯, ২০১৯, ০৪:৩২ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ৯, ২০১৯, ০৪:৩২ পিএম

দুর্নীতি ও অনিয়মের অভিযোগ

গাজীপুর সিটির ৯ কর্মকর্তা-কর্মচারী বরখাস্ত, ৫ জনকে শোকজ

গাজীপুর সিটির ৯ কর্মকর্তা-কর্মচারী বরখাস্ত, ৫ জনকে শোকজ
প্রেস ব্রিফিংয়ে বক্তব্য দিচ্ছেন গাজীপুর সিটির মেয়র জাহাঙ্গীর আলম ছবি : জাগরণ

দুর্নীতি ও অনিয়মের অভিযোগে গাজীপুর সিটি করপোরেশনের ৯ কর্মকর্তা-কর্মচারীকে বরখাস্ত করা হয়েছে। এ ঘটনায় আরো ৫ জনকে শোকজ করা হয়েছে। মঙ্গলবার (৯ জুলাই) সকালে নগর ভবনে এক প্রেস ব্রিফিং করে সাংবাদিকদের এ তথ্য জানান সিটি করপোরেশনের মেয়র আলহাজ মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

মেয়র জাহাঙ্গীর আলম বলেন, দুর্নীতি ও অনিয়মের অভিযোগে ১৪ কর্মকর্তা-কর্মচারীর মধ্যে ৬ জনকে বরখাস্ত, ৩ জনকে সাময়িক বরখাস্ত এবং ৫ জনকে শোকজ করা হয়েছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গাজীপুরের উন্নয়নের জন্য দুটি পৌরসভা ও ছয়টি ইউনিয়ন পরিষদ নিয়ে ৬ বছর আগে গাজীপুর সিটি করপোরেশন গঠন করেন। গাজীপুর সিটি করপোরেশনে কোনো কর্মকর্তা-কর্মচারী ঘুষ, দুর্নীতি ও অনিয়মের সাথে জড়িত থাকার প্রমাণ পেলেই সাথে সাথে তাকে বরখাস্ত করা হবে। এ নগরীতে ৩৮ লাখের অধিক জনসংখ্যা বাস করে। এর মধ্যে প্রায় ১৮ লাখ শ্রমিক বিভিন্ন গার্মেন্টস ও কলকারখানায় কাজ করেন।

মেয়র আরো বলেন, ‘সিটির নাগরিকদের জীবনমানের উন্নয়ন ও নগরীর উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরাসরি সহযোগিতার মাধ্যমে আমরা কাজ করে যাচ্ছি। আমি মেয়র নির্বাচিত হওয়ার পর সিটি করপোরেশনের সকল কর্মকর্তা-কর্মচারী ও কাউন্সিলরকে সাথে নিয়ে আলোচনা করেছি। নগরীর বিশিষ্ট লোকজনকে নিয়ে আলোচনা করেছি নাগরিকদের কীভাবে উন্নত ও আধুনিক সেবা দেওয়া যায়। সিটি করপোরেশনের সকল কর্মকর্তা-কর্মচারীকে বলেছি আপনারা নাগরিকদের সেবা দিন। তারা যেন কোনো অবস্থানেই হয়রানির শিকার না হয়। কারণ নাগরিকদের ট্যাক্সের টাকায় আমাদের সকলের বেতন হয়। নাগরিকদের সেবাদানে যেন কেউ কোনো প্রকার অনৈতিক কাজের সঙ্গে জড়িত না হন।’

এনআই

আরও পড়ুন