• ঢাকা
  • বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬
প্রকাশিত: আগস্ট ১৩, ২০১৯, ০৬:০৩ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১৩, ২০১৯, ০৬:০৩ পিএম

কোরবানির বর্জ্য আপসারণে দায়িত্বশীলতার পরিচয় দিয়েছে নগরবাসী

জাগরণ প্রতিবেদক
কোরবানির বর্জ্য আপসারণে দায়িত্বশীলতার পরিচয় দিয়েছে নগরবাসী
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম-ছবি : জাগরণ

ঢাকা উত্তর সিটি করপোরেশন-ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম বলেছেন, এবার কোরবানির বর্জ্য আপসারণে নগরবাসী আগের চেয়ে সচেতন ও দায়িত্বশীলতার পরিচয় দিয়েছেন।

মঙ্গলবার (১৩ আগস্ট) গুলশানের নগর ভবনে সংবাদ সম্মলনে তিনি এসব কথা বলেন। এ সময় অন্যান্যের মধ্যে প্রধান নির্বাহী কর্মকর্তা আবদুল হাই, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা ক্যাপ্টেন মঞ্জুর হোসেন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর রহমান মামুন, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল সাঈদ আহমেদ, সচিব রবীন্দ্রশ্রী বড়ুয়া, ওয়ার্ড কাউন্সিলর জাকির হোসেন বাবুল, মোবাশ্বের চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

মেয়র বলেন, সকলের প্রচেষ্টায় এবং সহযোগিতায় কোরবানির প্রথম দিনে ডিএনসিসি এলাকায় উৎপাদিত বিপুল পরিমাণ বর্জ্য সকল ওয়ার্ডের রাস্তা থেকে ২৪ ঘণ্টার কম সময়ে অপসারণ করা হয়েছে।

মেয়র আতিক বলেন, স্থানীয় জনপ্রতিনিধিদের সক্রিয় অংশগ্রহণ এবং পদক্ষেপের কারণে জনগণ যত্রতত্র স্থানে কোরবানি করা থেকে বিরত থেকেছেন এবং দ্রুত বর্জ্য অপসারণ করা সম্ভব হয়েছে। আগামী বছর যত্রতত্র কোরবানি করা হতে বিরত রাখার জন্য জনসচেতনতা বাড়ানো হবে।

তিনি বলেন, ‘জনসাধারণকে আবারও জানাতে চাই, ডেঙ্গু প্রতিরোধ করার জন্য জনসচেতনতাসহ বিশেষ কার্যক্রম চলমান রয়েছে। এই ক্যাম্পেইনে জনগণ স্বতঃস্ফুর্ত অংশগ্রহণ ও সহায়তা প্রদান করছেন এবং তাদের নিজস্ব বাসা-বাড়ির আঙিনা পরিষ্কারে আন্তরিক হচ্ছেন।

টিএইচ/এসএমএম

আরও পড়ুন