• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১২, ২০১৯, ০৬:০৬ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১২, ২০১৯, ০৬:০৬ পিএম

সারাদেশে নৌ-যান শ্রমিকদের লাগাতার কর্মবিরতির হুমকি

সারাদেশে নৌ-যান শ্রমিকদের লাগাতার কর্মবিরতির হুমকি

আগামী ২৮ নভেম্বর দিবাগত রাত ১২ টা ১ মিনিট থেকে সারাদেশে লাগাতার কর্মবিরতি পালনের হুমকি দিয়েছেন নৌ-যান শ্রমিক ফেডারেশন। মঙ্গলবার (১২ নভেম্বর) নৌ-যান শ্রমিক ফেডারেশনের এক বিক্ষোভ সমাবেশ থেকে এ কর্মসূচি দেয়া হয়।

নৌ-যান শ্রমিকদের ১১ দফার আন্দোলন বানচালের অভিযোগের পাশাপাশি সন্ত্রাসীরা সদরঘাট এলাকায় শ্রমিক ও নেতাকর্মীদের উপর উপর্যূপরি সন্ত্রাসী হামলা, সর্বশেষ নৌ-যান শ্রমিক ফেডারেশনের সভাপতি মো. শাহ আলম ভূঁইয়ার প্রাণ নাশের উদ্দ্যেশ্যে সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতার, ঢাকা নদী বন্দরকে সকল ধরনের সন্ত্রাস মুক্ত করা, কেরানী-কেবিন বয়-ইলেক্ট্রিশিয়ানসহ সকল নৌ-শ্রমিককে গেজেট মোতাবেক বেতন প্রদান ও ১১ দফা দাবি আদায়ের লক্ষ্যে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় সভাপতি মো. শাহ আলম ভূঁইয়া। সভায় বক্তব্য রাখের- সংগঠনের সাধারণ সম্পাদক চৌধুরী আশিকুল আলম, সাংগঠনিক সম্পাদক আফছার হোসেন চৌধুরী, প্রচার সম্পাদক শেখ আবুল কাশেম, আব্দুল মালেক মাস্টার, আবু সাঈদ, হারুনুর রশিদ, আজিজুর রহমান, মাসুদ, জাহাঙ্গীর আলম, কামাল উদ্দিন ড্রাইভর, আলমগীর হোসেন মাষ্টার প্রমখ। সভা পরিচালনা করেন দপ্তর সম্পাদক প্রকাশ দত্ত। 

সমাবেশ থেকে সরকার ও মালিকপক্ষের বিভিন্ন ধরনের বিদ্যমান পরিস্থিতি সমাধানে সরকারকে ১৫ দিন সময় দেয়া হয়। অন্যথায় ২৮ নভেম্বর দিনগত রাত ১২টা ১ মিনিট থেকে সারাদেশে সকল নৌ-যান শ্রমিকদের লাগাতার কর্মবিরতির কর্মসূচি পালনের ঘোষণা দেয়া হয়।

তবে নেতারা আশা প্রকাশ করেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দ্রুত পদক্ষেপ গ্রহণ করবেন এবং দাবি পূরণ হলে তারা আন্দোলন থেকে বিরত থাকবেন।


টিএস/টিএফ

আরও পড়ুন