• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১৩, ২০১৯, ০২:৫২ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৩, ২০১৯, ০২:৫৫ পিএম

রোড অ্যান্ড সেফটি বিষয়ক ‘স্পিড’ এর সচেতনতামূলক প্রচারভিযান

রোড অ্যান্ড সেফটি বিষয়ক ‘স্পিড’ এর সচেতনতামূলক প্রচারভিযান
অনুষ্ঠানে বক্তব্য রাখছেন আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের এজিএম মাইদুল ইসলাম- ছবি : জাগরণ

দেশজুড়ে সড়ক দুর্ঘটনার হার দিন দিন আশঙ্কাজনকভাবে বাড়ছে। পথচারী-চালক-আরোহীর ট্রাফিক আইন না মানা, অসাবধনাতা এবং অজ্ঞতায় প্রতিনিয়ত ঘটছে ছোটো-বড়ো সড়ক দুর্ঘটনা। আর তাতে করে প্রতিদিন প্রাণ হারাচ্ছে অসংখ্য মানুষ। কিন্ত সবার সম্মিলিত একটু সচেতনতায় এ ধরনের দুর্ঘটনা এড়াতে পারি এবং আমাদের সমাজে আনতে পারে বড় রকমের পরিবর্তন। এসব কথা বলেন আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের এজিএম মাইদুল ইসলাম।

বুধবার (১৩ নভেম্বর) সকালে রাজধানীর গুলশান লিংরোডে অবস্থিত আকিজ হাউজে ‘রোড অ্যান্ড সেফটি’ বিষয়ক সচেতনতামূলক প্রচার অভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে ডেপুটি পুলিশ কমিশনার প্রদীপ কুমার রায়, চিত্র নায়ক রিয়াজসহ আরও অনেকে উপস্থিত ছিলেন। 

প্রদীপ কুমার রায় বলেন, এবারের মটরযান আইনটি চমৎকার হয়েছে। তার পরেও আইনটি অনেকেই মানেন না। আমরা চাই জনগণ আইন মেনে চলুক,  নতুন আইন সম্পর্কে আমরা বিভিন্নভাবে প্রচারণা চালিয়ে যাচ্ছি। 

তিনি বলেন, সড়কে যাতে অহেতুক যানজট সৃষ্টি না হয়, সে বিষয়ে সচেতনতা বাড়াতে প্রচারণা কার্যক্রম চালাচ্ছে আকিজ গ্রুপ। তাদের এই উদ্যোগকে সাধুবাদ জানান।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেভাবে দেশের উন্নয়নের ধারা এগিয়ে নিয়ে যাচ্ছে। তার এই উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য দেশের জনগণকে নতুন আইন মেনে চলার আহবান জানাচ্ছি।

নতুন সড়ক আইন মেনে চলার জন্য আহবান জানিয়ে চিত্রনায়ক রিয়াজ বলেন, আসুন সবাই মিলে নতুন পরিবহন আইন মেনে চলি।গতি আসুক পরিবর্তনে এই মনোভাব জনগণের মাঝে ছড়িয়ে দিতে হবে। আশা করি স্পিড সেই মনোভাব জনগণের কাছে পৌঁছে দেবে।  

টিএইচ/এসএমএম

আরও পড়ুন