• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১৪, ২০১৯, ০৬:২৯ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৪, ২০১৯, ০৬:৩৩ পিএম

মোহাম্মদপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদে ডিএনসিসির ভ্রাম্যমাণ আদালত

মোহাম্মদপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদে ডিএনসিসির ভ্রাম্যমাণ আদালত
মোহাম্মদপুরে ডিএনসিসির উচ্ছেদ অভিযান -ছবি : জাগরণ

অবৈধ স্থাপনা উচ্ছেদে রাজধানীর মোহাম্মদপুরের জাকির হোসেন রোড, টাউন হল এলাকা এবং শহীদ পার্ক মাঠে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি)। ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ার অভিযান পরিচালনা করেন।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) সকাল থেকে বিকাল ৪টা পর্যন্ত এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। অভিযান পরিচালনাকালে ডিএনসিসির প্যানেল মেয়র আলেয়া সারোয়ার ডেইজী উপস্থিত ছিলেন।

এ সময় প্রায় ২শ দোকান, ভ্যান, শেড ইত্যাদি উচ্ছেদ করা হয়। এছাড়া জাকির হোসেন রোড মাঠে অবৈধভাবে অনুষ্ঠিত একটি মেলা উচ্ছেদ করা হয়। মেলার দোকানগুলো মাঠের সন্নিকটে ওয়াসার পাম্প এর কাছে সরিয়ে নেয়া হয়। পাশাপাশি আরেকটি অবৈধ মেলার আয়োজক মোহাম্মদপুর ক্লাব মাঠ কর্তৃপক্ষের কাছ থেকে অবৈধ মেলা পরিচালনা করবেনা মর্মে মুচলেকা নেয়া হয়। পরবর্তীতে ভ্রাম্যমাণ আদালত শহীদ পার্ক মাঠে একটি বড় অবৈধ স্থাপনা উচ্ছেদ করে।

এছাড়া ডিএনসিসির আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মাসুদ হোসেনের নেতৃত্বে ফার্মগেট ফুটওভার ব্রিজ থেকে সকল হকার উচ্ছেদ করে জনগণের চলাচলের উপযোগী করা হয়। মূলত গত কয়েকদিনের কয়েকটি জাতীয় দৈনিকের রিপোর্টের ভিত্তিতে আজ মোহাম্মদপুর এবং ফার্মগেটে উচ্ছেদ অভিযান চালানো হয়।

টিএইচ/একেএস

আরও পড়ুন