• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ১৪, ২০১৯, ০৭:১০ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১৪, ২০১৯, ০৭:১০ পিএম

কেরাণীগঞ্জে অগ্নিকাণ্ড

দগ্ধ ১০ জন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে

দগ্ধ ১০ জন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে

কেরাণীগঞ্জের প্লাস্টিক কারখানায় অগ্নিদগ্ধ ১০ জনের অবস্থার উন্নতি নেই। শেখ হাসিনা ন্যাশনাল বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট এবং ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে তারা লাইফ সাপোর্টে আছেন। 

শেখ হাসিনা ন্যাশনাল বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের উপদেষ্টা অধ্যাপক সামন্ত লাল সেন দৈনিক জাগরণকে বলেন, আমাদের ইনস্টিটিউটে লাইফ সাপোর্টে থাকা ৯ জনের অবস্থা খুবই বিপজ্জনক। ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে থাকা আবদুর রাজ্জাকের অবস্থাও খুব খারাপ। তার দেহের শতভাগই পুড়ে গেছে। যেকোনো সময় তার অবস্থার আরো অবনতি হতে পারে।

চিকিৎসকরা জানান, যাদের অবস্থা খুবই বিপজ্জনক, তাদের দেহের সর্বনিম্ন ৬০ ও সর্বোচ্চ শতভাগই পুড়ে গেছে। শ্বাসনালী ঝলসে গেছে।  ঢামেকের বার্ন ইউনিটে ৮ জন ভর্তি রয়েছেন। তারা শঙ্কামুক্ত। তাদের শরীরে ১৫ থেকে ২০ শতাংশ পোড়া।

সামন্ত লাল সেন বলেন, আমার ৪০ বছরের অভিজ্ঞতায় এত ভয়াবহ বার্ন কখনো দেখিনি। ১২ ডিসেম্বর একজন রোগী মারা গেছেন, যাকে তার স্ত্রী চিনতে পারেনি। মুখমণ্ডল এমনভাবে বিকৃত হয়েছিল! তার হাতের কাটা দেখে শনাক্ত করতে পেরেছেন স্বজনরা।

১১ ডিসেম্বর বিকাল সাড়ে ৪টার দিকে কেরানীগঞ্জের চুনকুটিয়ায় প্রাইম পেট অ্যান্ড প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড কারখানায় ভয়াবহ আগুনে প্রায় ৪০ জন শ্রমিক দগ্ধ হয়। এ ঘটনায় শনিবার (১৪ ডিসেম্বর) পর্যন্ত ১৪ জনের মৃত্যু হয়েছে। তারা হলেন- আসাদ, জাহাঙ্গীর, ইমরান, বাবুল, রায়হান, খালেক, সালাউদ্দিন, সুজন, জিনারুল ইসলাম, আলম, জাকির হোসেন, ফয়সাল, মেহেদী ও ওমর ফারুক।

আরএম

আরও পড়ুন