• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২০, ০৮:০৫ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৮, ২০২০, ০৮:০৫ পিএম

যাত্রাবাড়ীতে নার্সের বাসায় নির্যাতিত হয়ে গৃহকর্মী হাসপাতালে

যাত্রাবাড়ীতে নার্সের বাসায় নির্যাতিত হয়ে গৃহকর্মী হাসপাতালে
ছবি প্রতীকী

রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় নার্স গৃহকর্ত্রীর মারধরে মালা (১০) নামের এক গৃহকর্মী গুরুতর আহত হয়েছে। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

শনিবার (১৮ জানুয়ারি) ভোররাত তিনটায় ওই গৃহকর্মীকে ঢামেক হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি বিভাগে  ভর্তি করা হয়েছে। গৃহকর্ত্রী দিলারা বেগম ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে নার্স হিসেবে কর্মরত আছেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম বলেন, এ ঘটনায় ওই নার্সের স্বামী রাজিবকে আটক করা হয়েছে। নার্স দিলারাকে গ্রেফতারের চেষ্টা চলছে। এ ব্যাপারে থানায় একটি মামলা হয়েছে। নির্যাতনের শিকার শিশুকে ঢামেক হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। তিনি বলেন, শিশুটির দুই পায়ে পোড়া জখম রয়েছে।

শিশুটির খালা সোমা আক্তার বলেন, মালা ওই বাসায় দুই বছর যাবৎ গৃহকর্মী হিসেবে কাজ করছে। তিনি বলেন, বিভিন্ন অজুহাতে প্রায়ই তাকে মারধর করেন গৃহকর্ত্রী দিলারা। গেল সপ্তাহে বাড়ির ছাদে রাখা দুটি মুরগির মধ্যে একটি পাওয়া যাচ্ছিল না। শিশুটিকে ওই মুরগি চুরির অভিযোগে মারধর করে গরম খুন্তি দিয়ে দুই পায়ের ঊরুতে ছ্যাঁকা দেয়া হয়। পরে তাকে বাসায় আটক রাখা হয়। শুক্রবার মেয়েটিকে দেখতে গিয়ে তিনি এই নির্যাতনের খবর পান। পরে তিনি মেয়েটিকে হাসপাতালে ভর্তি করান এবং যাত্রাবাড়ী থানায় অভিযোগ করেন।

নির্যাতনের শিকার মালা পটুয়াখালী জেলার দশমিনা উপজেলার হাজিরা গ্রামের রমিজ মিয়ার মেয়ে।

এইচএম/এনআই

আরও পড়ুন