• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৫, ২০২০, ০৭:২৫ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ১৫, ২০২০, ০৭:২৫ পিএম

‘প্রতিবন্ধী শিক্ষার্থী সমাজের বোঝা নয়’ 

‘প্রতিবন্ধী শিক্ষার্থী সমাজের বোঝা নয়’ 

 

প্রতিবন্ধী শিক্ষার্থীদের হাতে পেন্সিল বক্স তুলে দিল সামাজিক সংগঠন ন্যাশনাল ফ্রেন্ডশিপ সোসাইটি (এনএফএস)। শনিবার (১৫ ফেব্রুয়ারি) রাজধানীর গেন্ডারিয়াস্থ সুইড বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের শিশুদের হাতে পেন্সিল বক্স তুলে দেয় সংগঠনের বন্ধুরা। 

 

এসময় সংগঠনের সভাপতি রাহাত হুসাইন বলেন, প্রতিবন্ধী ও অটিস্টিক শিশুরা আমাদেরই সন্তান। তারা এখন আর সমাজের বোঝা নয়।  তাদের সঠিক পরিচর্যা করলে তারাও মানবসম্পদে পরিণত হতে পারে। তাদেরকে আর অবহেলা অবজ্ঞা করার সুযোগ নেই। আমরা চাই প্রতিটি শিশু হেসে-খেলে বড় হোক।

তিনি আরও বলেন, আজকে আমরা প্রতিবন্ধী ও অটিস্টিক শিশুদের হাতে পেন্সিল ও পেন্সিল বক্স তুলে দিলাম। এই স্কুল (গেন্ডারিয়া সুইড বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়) দীর্ঘদিন ধরে প্রতিবন্ধী শিশুদের শিক্ষায় কাজ করে আসছে। ন্যাশনাল ফ্রেন্ডশিপ সোসাইটির বন্ধুরা সব সময় এই বিদ্যালয়ের পাশে থেকে মানুষ ও মনুষ্যত্বের মানবিক মর্যাদা প্রতিষ্ঠায় কাজ করে যাবে। 

স্কুলের প্রধান শিক্ষক মো. আব্দুর রাজ্জাক বলেন, আমরা জানি ন্যাশনাল ফ্রেন্ডশিপ সোসাইটির বন্ধুরা দীর্ঘদিন ধরে সমাজের অবহেলিত মানুষের জন্য কাজ করে যাচ্ছে। তারা এভাবে মানুষের পাশে থেকে কাজ করে যাবে বলে আমি আশা করছি।  

বন্ধু সংগঠনের মহাসচিব ইমরান হোসাইন বলেন, আমরা চাই সমাজের অন্য বন্ধুরা মানুষের কল্যাণে এগিয়ে আসুক। প্রতিবন্ধী বাচ্চাদের পাশে এসে দাঁড়াক। বন্ধুরা মিলে ছোট-ছোট ভালো কাজ করলে একদিন এই সমাজ বদলে যাবে। মানবিক সমাজ প্রতিষ্ঠিত হবে। 

এ সময় আরও উপস্থিত ছিলেন ন্যাশনাল ফ্রেন্ডশিপ সোসাইটির যুগ্ম-মহাসচিব রাশেদ আল মামুন, সদস্য শেখ মোহাম্মদ রানা, আকাশ হাওলাদার, বাপ্পা রাজ দাস, স্কুলের সিনিয়র শিক্ষক মো. আবুল কালাম, শামসুন্নাহার ডলি, মো. গোলাম সরোয়ারসহ অভিভাবকবৃন্দ। 

এএইচএস / এফসি