• ঢাকা
  • শনিবার, ০৬ জুন, ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭
প্রকাশিত: মার্চ ২৮, ২০২০, ০৭:৫২ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ২৮, ২০২০, ০৮:৫৬ পিএম

আকিজের হাসপাতাল তৈরিতে বাধা, নেপথ্যে স্থানীয় কাউন্সিলর!

জাগরণ প্রতিবেদক
আকিজের হাসপাতাল তৈরিতে বাধা, নেপথ্যে স্থানীয় কাউন্সিলর!
উত্তর সিটির তেজগাঁও শিল্পাঞ্চলের ২৪ নং ওয়ার্ড কাউন্সিলর শফিউল্লাহ শফি

রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চ‌লে আকিজ গ্রু‌পের প্রতিষ্ঠা‌নে উত্তে‌জিত জনতা হামলা করেছেন। তবে লকডাউনের মাঝে রাস্তায় বেরিয়ে এই হামলা জনতা  নাকি কোনও বিশেষ গোষ্ঠী করেছে তা নিয়ে শুরু হয়েছে জোর গুঞ্জন।

শনিবার (২৮ মার্চ) দুপুরের দিকে এ ঘটনা ঘটে।

জানা যায়, ক‌রোনা আক্রান্ত‌দের চি‌কিৎসার জন‌্য হাসপাতাল তৈ‌রি কর‌ছে আকিজ। এ জন্যই এলাকার লোকজন এসে বাধা দেয়া শুরু করেছে।

রাজধানীর তেজগাঁওয়ে অস্থায়ী এ হাসপাতালটি তৈরি করছে আকিজ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শেখ বশির উদ্দিন। তিনি নিজ উদ্যোগে তেজগাঁওয়ে দুই বিঘা জমিতে উহানের লেইশেনশান হাসপাতালের মতো করে করোনা চিকিৎসার জন্য একটি অস্থায়ী হাসপাতাল তৈরি করছেন।

তবে ঘটনার মূল সত্যতা যাচাই করতে গিয়ে পাওয়া যাচ্ছে ভিন্ন তথ্য। এ ক্ষেত্রে বেশ জোরেসোরে উঠে এসেছে ঢাকা উত্তর সিটি করপোরেশনের তেজগাঁও শিল্পাঞ্চলের ২৪ নং ওয়ার্ড কাউন্সিলর শফিউল্লাহ শফির নাম। এরই মধ্যে বিষয়টি নিয়ে দেশের বিভিন্ন জায়গায় হয়রানিমূলক কাজে জড়িত কর্তাব্যক্তিদের ঘটনার মত বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরালও হতে শুরু করেছে। 

সুনির্দিষ্ট কোনও সূত্র থেকে এই ঘটনায় কাউন্সিলর শফির সম্পৃক্ততার কথা জানা না গেলেও সম্প্রতি এ ধরনের বিচ্ছিন্ন কিছু ঘটনার ধারাবাহিকতায় হাসপাতাল নির্মাণের কাজে বাধা সৃষ্টির এই বিষয়টি নানা প্রশ্নের সৃষ্টি করছে।

এর আগে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৫১ নং ওয়ার্ড কাউন্সিলের নেতৃত্বে স্থানীয় একটি প্রতিষ্ঠিত ক্লিনিকে করোনা রোগীদের চিকিৎসা প্রদানে বাধা দেয়ার ঘটনা ঘটে। তবে পরবর্তীতে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার শুরু হলে নিরব হয়ে যান ওই কাউন্সিলর।

দেশে চলমান সঙ্কটের মাঝে সরকার যখন নিরন্তর প্রচেষ্টা চালাচ্ছে মানুষের দুর্ভোগ কমাতে, সাধারণ মানুষ যখন একে অন্যের পাশে এসে দাঁড়িয়েছেন সাহায্যের জন্যে তখন সরোকার ও রাষ্ট্রব্যবস্থার কাজে নিয়োজিত কিছু মানুষের কর্মকাণ্ডে সৃষ্টি হচ্ছে নানা বিপত্তি। এমতাবস্থায় স্থানীয় সরকার ব্যবস্থার কাছে মানুষের প্রত্যাশা যেন মুখ থুবড়ে না পড়ে সেই প্রত্যাশার কথাই জানিয়েছে দেশের সচেতন জনগোষ্ঠী।

করোনা সঙ্কট মোকাবেলায় আকিজ গ্রুপ এমডির এই হাসপাতাল নির্মাণের ঘোষণা দেশের মানুষের মনে নতুন আশার সঞ্চার করে।

বিশ্বের শক্তিশালী বহু রাষ্ট্র যা পারেনি একজন শেখ বশিরউদ্দিন সেই উদ্যোগ নিয়েছেন। এ কাজে সরকার ও সাধারণ মানুষ তার সহযোগী হবেন, এমনটাই প্রত্যাশা সবার।

এসকে