• ঢাকা
  • শুক্রবার, ০৫ জুন, ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭
প্রকাশিত: মার্চ ৩০, ২০২০, ০৮:৫২ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ৩০, ২০২০, ০৮:৫২ পিএম

৬৮০০ দুস্থ পরিবারের মধ্যে ডিএনসিসি’র খাদ্য বিতরণ

জাগরণ প্রতিবেদক
৬৮০০ দুস্থ পরিবারের মধ্যে ডিএনসিসি’র খাদ্য বিতরণ
অসহায় ও দুস্থ পরিবারের মধ্যে খাদ্যদ্রব্য বিতরণ করা হয় ● সংগৃহীত

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ৬ হাজার ৮০০ অসহায় ও দুস্থ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে।

সোমবার (৩০ মার্চ) করোনাভাইরাস পরিস্থিতির কারণে কর্মহীন পরিবারের মাঝে বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলরদের মাধ্যমে  এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

এই সিটির ৪২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ফারুক আহমেদ ২০০০, ৩৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জাহাঙ্গীর আলম ১০০০, ৫১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শরিফুর রহমান ৫০০, ৫২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ফরিদ আহমেদ ১০০০, ৫৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জাহাঙ্গীর হোসেন ১০০০ এবং ১০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আবু তাহের ১৩০০ অসহায় ও দুস্থ পরিবারের মধ্যে খাদ্যদ্রব্য বিতরণ করেন।

৯টি পানির গাড়ির মাধ্যমে মোট ১ লাখ ৪০ হাজার লিটার তরল জীবাণুনাশক ডিএনসিসির ২১ লক্ষ বর্গফুট এলাকায় ছিটানো হয়।

রাজধানীর নিকুঞ্জ, কুয়েত মৈত্রী হসপিটাল, আশকোনা ও অন্যান্য এলাকা; মিরপুর ৬০ ফিট, পীরেরবাগ ও পার্শ্ববর্তী এলাকা; মিরপুর ৬, ৭, ১৩ ও পার্শ্ববর্তী এলাকা; টোলারবাগ, মডেল একাডেমী, ঝিলপাড় ও পার্শ্ববর্তী এলাকা; আগারগাও, তালতলা এলাকা; বনানী ও গুলশান এলাকা; খেজুর বাগান, টাউন হল, ও পার্শ্ববর্তী এলাকা; মগবাজার ও মহাখালী এলাকা; কলেজ গেট হাসপাতাল এলাকায় এসব জীবাণুুুনাশক স্প্রে করা হয়।

প্রতিটি ওয়ার্ডের অলিগলিতে, মসজিদের সামনে মশক নিধনকর্মীগণ হ্যান্ড স্প্রে ও হুইলব্যারো মেশিনের সাহায্যে তরল জীবাণুনাশক স্প্রে করেছে। প্রত্যেক অঞ্চলে থাকা হুইলবারো মেশিন দিয়ে বস্তিগুলোতে ব্লিচিং পাউডার মিশ্রিত জীবাণুনাশক পানি স্প্রে করা হচ্ছে।

সিটির বিভিন্ন স্থানে হাত ধোয়া কার্যক্রমসহ করোনাভাইরাস সম্পর্কে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ডিএনসিসির ফেসবুক পেজে প্রচার অব্যাহত আছে।

বিভিন্ন স্থানে সচেতনতামূলক স্টিকার লাগানো হচ্ছে। বস্তিবাসীসহ প্রতিটি ওয়ার্ডে হাতধোয়া কার্যক্রম চলমান রয়েছে। জনগণকে সচেতন করার জন্য মাইকিং করা হয়।

ডিএনসিসির ৫টি অঞ্চলে করোনাভাইরাস সংক্রান্ত চিকিৎসা তথ্য ও পরামর্শ সেবা চালু রয়েছে। নগরবাসী যেখানে ফোন করে করোনাভাইরাস সংক্রান্ত চিকিৎসা তথ্য ও পরামর্শ নিতে পারবেন।

কেন্দ্রগুলো হলো- নারী মৈত্রী, পিএ-১, মগবাজার, ঢাকা। ফোন : ৮৮০২-৯৩৫৫২৭৭, নারী মৈত্রী, পিএ-২, মোহাম্মদপুর, ঢাকা। ফোন : ০১৩১১-৯৪৬৪৩২, ঢাকা আহছানিয়া মিশন, পিএ-৩, নেকী বাড়িরটেক মাজার রোড, মিরপুর, ঢাকা। ফোন : ০১৩০১-৫৯৬৮৩৯, বাপসা, পিএ-৪, বর্ধিত পল্লবী, মিরপুর, ঢাকা। ফোন : ০১৭৭০-৭২২১৯৪, ইউটিপিএস, পিএ-৫, উত্তরা, ঢাকা। ফোন : ০১৩১৪-৭৬৬৫৪৫।

ডিএনসিসি ও সেনাবাহিনীর যৌথ টহল ডিএনসিসির বিভিন্ন অঞ্চলে অব্যাহত রয়েছে। জনগণকে ঘরে অবস্থান করার জন্য তারা উদ্বুদ্ধ করছেন। ডিএনসিসির পক্ষে সংশ্লিষ্ট আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাগণ এ কার্যক্রম পরিচালনা করছেন।

করোনাভাইরাসের গণসংক্রমণ রোধে হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকরণসহ সামাজিক দূরত্ব ও সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১০টি অঞ্চলের প্রতিটিতে সশস্ত্র বাহিনীর সাথে সম্মিলিত অভিযান পরিচালনা করা হয়েছে।

এসএমএম