• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ৪, ২০১৯, ০১:৪৬ পিএম
সর্বশেষ আপডেট : জুন ৪, ২০১৯, ০১:৪৬ পিএম

‘সড়কের শৃঙ্খলা মানেন না ভিআইপিরাও’ 

‘সড়কের শৃঙ্খলা মানেন না ভিআইপিরাও’ 
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সড়কের রং সাইডে ও বেপরোয়া গতি সব সময়ই চলে। কার আগে কে যাবে চলে এই প্রতিযোগিতা। অনেক সময় লক্ষ্য করা যায় আমাদের ভিআইপিরাও সড়কে শৃঙ্খলা মানেন না। 

মঙ্গলবার (০৪ জুন) সকালে গাজীপুরের কড্ডায় সড়ক ও জনপথের (সওজ) সাইট অফিসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন

ওবায়দুল কাদের বলেন,  সড়কে শৃঙ্খলা না থাকলেই জটলা বাধে। রাস্তায় চলাচল করতে হলে কিছু নিয়ম-কানুন মানতে হবে। রাস্তার অভাব নেই। তবে ডিসিপ্লিনের অভাব আছে। ডিসিপ্লিন মানলেই সড়কে স্বস্তি আসবে। 

তিনি বলেন, সড়কে শৃঙ্খলা ফেরাতে হবে। শৃঙ্খলা না ফিরলে মেট্রোরেল,  বিআরটি ও ফোরলেন দিয়ে কাজ হবে না। সড়কগুলো অবৈধ দখলমুক্ত করতে হবে। এই বিষয়ে উদ্ধার অভিযান চালু করা হবে।

ঈদযাত্রা প্রসঙ্গে কাদের বলেন, ট্রাফিক ম্যানেজমেন্ট ভালো রয়েছে, পুলিশও অনেক দায়িত্ব নিয়ে কাজ করছে। সবার প্রচেষ্টায় ঈদযাত্রা স্বস্তিদায়ক। 

সড়ক পরিবহন মন্ত্রী জানান, ৫০০ ট্রাক ও ৬০০ গাড়ি অচিরেই আসবে। ঢাকা সিটিতে আধুনিক গণপরিবহন চালু করা হবে যে পরিকল্পনা প্রয়াত মেয়র আনিসুল হক নিয়েছিলেন। এটা বাস্তবায়নে কাজ চলছে। 

তিনি বলেন, সামনের দিনগুলোতে সড়ক আরো মসৃণ হবে। ঢাকা-চট্রগ্রাম, ঢাকা-রংপুর সড়কে জটলা ছিলো না। এবার ঈদযাত্রা ইতিহাসের স্বস্তিদায়ক যাত্রা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় প্রয়োজনীয় উদ্যোগের ফলে এ ঈদযাত্রা স্বস্তিদায়ক হয়েছে।’ 

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবি প্রসঙ্গে কাদের বলেন, বেগম জিয়াকে মুক্তি দেয়া সম্পূর্ণ আদালতের বিষয়। তার নামে মামলা বর্তমান সরকার করেনি। 

বিএস