• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২৬, ২০১৯, ০৩:০৩ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৬, ২০১৯, ০৩:০৩ পিএম

ঈদ উপলক্ষে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু

ঈদ উপলক্ষে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু
বাসের টিকিট সংগ্রহে কাউন্টারে যাত্রীদের ভিড়- ছবি সংগৃহীত

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে  বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে।শুক্রবার (২৬ জুলাই) সকাল ৮টা থেকে বিভিন্ন পরিবহনের কাউন্টার থেকে  টিকিট সংগ্রহ করেন মানুষজন। 

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১২ আগস্ট ঈদুল আজহা উদযাপিত হতে পারে।সে হিসেবে ঈদের আগে শেষ কর্মদিবস ৮ আগস্ট বৃহস্পতিবার। ধারণা করা হচ্ছে ৮ ও ৯ আগস্ট টিকিটের চাহিদা থাকবে সবচেয়ে বেশি।

বাস ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি ফারুক তালুকদার সোহেল জানিয়েছেন,প্রতি বছরের মতো এবারও ‘আগে আসলে আগে পাবেন’ ভিত্তিতে টিকিট দেওয়া হবে। যতক্ষণ টিকিট থাকবে,ততক্ষণ বিক্রি চলবে।

তিনি বলেন, প্রতি বছর ঈদযাত্রায় বাসের অগ্রিম টিকিট বিক্রিতে অভিযোগ থাকে যাত্রীদের। ঈদের আগে অতিরিক্ত ভাড়া আদায়, টিকিট কালোবাজারির অভিযোগ পাওয়া যায়। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের ঈদ প্রস্ততি সভায় অতিরিক্ত ভাড়া ও টিকিট কালোবাজারি বন্ধে কঠোর হওয়ার সিদ্ধান্ত হয়েছে। তবে অতীতে এমন সিদ্ধান্ত নেওয়া হলেও তা কাজে আসেনি। 

সরেজমিনে দেখা যায়, সকাল থেকে উত্তর ও উত্তর-পশ্চিমাঞ্চলগামী বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে।কাউন্টারগুলোতে ৮ ও ৯ আগস্টের টিকিটের চাহিদা বেশি লক্ষ্য করা গেছে। ১০ তারিখের টিকিটও চাচ্ছেন অনেকে।

খুলনা,বরিশালসহ উত্তর ও পশ্চিমাঞ্চলগামী বাসের আগাম টিকিট রাজধানীর গাবতলী এবং কল্যাণপুরের কাউন্টার থেকে বিক্রি হচ্ছে। সেখানে টিকিট সংগ্রহ করতে সকাল থেকেই ভিড় করছেন লোকজন। ঝিরঝির বৃষ্টি উপেক্ষা করে অনেকেই টিকিট পেতে লাইন ধরেছেন কাউন্টারে।বৃষ্টির মধ্যে ছাতা নিয়ে লাইনে দাঁড়িয়েছেন মানুষ। একই সঙ্গে অনলাইনে অ্যাপের মাধ্যমেও বাস টিকিট হয়েছে।

বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান রমেশ চন্দ্র ঘোষ বলেন, ঈদুল আজহা উপলক্ষে বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের বৈঠক হয়েছে। বৈঠকে শুক্রবার সকাল থেকে উত্তর ও উত্তর-পশ্চিমাঞ্চলগামী বাসের অগ্রিম টিকিট বিক্রির সিদ্ধান্ত হয়। সিদ্ধান্ত অনুযায়ী টিকিট বিক্রি শুরু হয়েছে।

টিএইচ/বিএস