• ঢাকা
  • মঙ্গলবার, ১০ ডিসেম্বর, ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: নভেম্বর ২৫, ২০১৯, ০৭:৩৮ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২৫, ২০১৯, ০৭:৩৮ পিএম

ঢাকা-দুবাই রুটের ফ্লাইট বাড়ছে 

জাগরণ প্রতিবেদক
ঢাকা-দুবাই রুটের ফ্লাইট বাড়ছে 

২০২০ সালের ১ জুন থেকে ঢাকা-দুবাই রুটে আরেকটি ফ্লাইট বাড়ানোর ঘোষণা দিয়েছে এমিরেটস এয়ারলাইন্স। এ নিয়ে প্রতিদিন চারটি করে ফ্লাইট পরিচালিত হবে এই রুটে। দুবাইভিত্তিক এই এয়ারলাইন্সটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা থেকে যাত্রীরা ভায়া দুবাই বিশ্বের ছয়টি মহাদেশে বিস্তৃত এমিরেটসের নেটওয়ার্কভুক্ত ১৫০টির অধিক গন্তব্যে আরও সুবিধাজনক সংযোগ লাভ করবেন। বাংলাদেশে এমিরেটসের কান্ট্রি ম্যানেজার সাঈদ আবদুল্লা মিরান বলেন, বাংলাদেশের সঙ্গে এমিরেটসের একটি বিশেষ বন্ধন রয়েছে, যা শুরু হয় ৩৩ বছর আগে। নতুন এই ফ্লাইটটি প্রমাণ করে যে এমিরেটসের বিশ্বব্যাপী নেটওয়ার্কে বাংলাদেশ কতটা গুরুত্বপূর্ণ। অতিরিক্ত ফ্লাইট চালু হলে ব্যবসা বা বিনোদনের জন্য ভ্রমণকারী যাত্রীরা ফ্লাইট নির্বাচনের ক্ষেত্রে আরও বেশি অপশন পাবেন।

তিনি আরও বলেন,অবকাশ যাপন বা ব্যবসার কাজে ভ্রমণের জন্য দুবাই, ইউরোপ, আমেরিকা, আফ্রিকা এবং মধ্যপ্রাচ্যের গন্তব্যগুলোতে অধিকতর সুবিধাজনক সংযোগ পাওয়া যাবে। নতুন ফ্লাইট বাংলাদেশ থেকে বিশ্বের বিভিন্ন দেশে ভ্রমণকে উৎসাহিত করার পাশাপাশি ইন বাউন্ড ট্যুরিজম, ব্যবসা ও বাণিজ্যের উন্নয়নে সহায়ক ভূমিকা পালন করবে।

বর্তমানে চালু অন্য ফ্লাইটগুলোর মতোই চতুর্থ ফ্লাইটটি পরিচালনায় ব্যবহৃত হবে বোয়িং ৭৭৭-৩০০ ইআর, যার বিজনেস শ্রেণিতে ৪২টি এবং ইকোনমি শ্রেণিতে ৩১০টি আসন রয়েছে। চতুর্থ ফ্লাইটটি চালু হলে ঢাকা-দুবাই রুটে উভয় দিকে সপ্তাহে অতিরিক্ত ২৮০ টন মালামাল পরিবহন করা সম্ভব হবে। উল্লেখ্য, বর্তমানে এমিরেটস ফ্লাইটে প্রতি সপ্তাহে উভয় দিকে ৮০০ টনের অধিক মালামাল পরিবহনের সুবিধা রয়েছে।

অতিরিক্ত ফ্লাইট ইকে ৫৮৮ রাত সাড়ে ১০টায় দুবাই ছেড়ে পরবর্তী দিন সকাল ৫টা ২০ মিনিটে ঢাকা পৌঁছাবে। ফিরতি ফ্লাইট ইকে ৫৮৯ সকাল ৮টায় ঢাকা থেকে যাত্রা শুরু করে বেলা ১১টায় দুবাই অবতরণ করবে। নতুন ফ্লাইটটির সময়সূচি এমনভাবে নির্ধারণ করা হয়েছে যাতে বাংলাদেশ থেকে ভ্রমণকারী যাত্রীরা লন্ডন, রোম, ফ্রাঙ্কফুর্ট, পোর্টো, নিউইউয়র্ক,ওয়াশিংটন ডি সি, জোহান্সবার্গ এবং কেপটাউনসহ বেশ কিছু জনপ্রিয় গন্তব্যে আরও সুবিধাজনক সংযোগ লাভ করবেন।

টিএইচ/ এমএইচবি