• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ১, ২০২০, ০১:৩৫ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১, ২০২০, ০১:৩৫ পিএম

অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচল শুরু

অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচল শুরু
ফাইল ছবি

করোনাভাইরাস (কোভিড-১৯) ঠেকাতে আরোপিত বিধি-নিষেধ শিথিল করায় সোমবার থেকে দেশের অভ্যন্তরীণ রুটে সীমিত পরিসরে ফ্লাইট চলাচল শুরু হয়েছে। আপাতত ঢাকা থেকে চট্টগ্রাম, সিলেট ও সৈয়দপুরে আসা-যাওয়ার ব্যবস্থা করা হয়েছে।

সোমবার (১ জুন) বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোহাম্মদ মহিবুল হক ইউএনবিকে বলেন, স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে অভ্যন্তরীণ রুটে বিমান চলাচল শুরু হয়েছে।

তবে তিনি জানান, আকাশপথে যাত্রী তুলনামূলক কম হচ্ছে। এ জন্য সরকারি প্রতিষ্ঠান বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কিছু ফ্লাইট বাতিল করা হয়েছে। তবে আবার যাত্রী হলে ফ্লাইটগুলো যাবে।

‘অভ্যন্তরীণ রুটে পরিচালিত ফ্লাইটগুলোর যাত্রীদের স্বাস্থ্য সুরক্ষার জন্য বিমানবন্দরে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে। সব যাত্রীকে বিমানে ভ্রমণ করার সময় যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ ও সামাজিক দূরত্ব নিশ্চিত করার অনুরোধ করছি,’ যোগ করেন তিনি।

বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান জানান, পর্যায়ক্রমে বাকি রুটেও ফ্লাইট চালু করা হবে।

তিনি বলেন, আমরা বিমানবন্দরে যেসব ব্যবস্থা নিয়েছি এবং বিমান চালনাকারী প্রতিষ্ঠানগুলোকে যে নির্দেশনা দিয়েছি তা যথাযথভাবে অনুসরণ করে যাত্রীরা যাতে সব স্বাস্থ্যবিধি ও নিরাপদ দূরত্ব বজায় রেখে চলাচল করেন সেটি আমরা মনিটর করছি।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোকাব্বির হোসেন বলেন, আজ থেকে ফ্লাইট শুরু করেছি। তিনটি রুটে সকাল ও বিকালে দুটি করে ফ্লাইট চলবে।

তিনি জানান, আজ সকালে বিমান বাংলাদেশের একটি ফ্লাইট আটজন যাত্রী নিয়ে ঢাকা থেকে সৈয়দপুর যায় এবং সৈয়দপুর থেকে ২০ যাত্রী নিয়ে ঢাকায় আসে। তবে আজকে ঢাকা থেকে সিলেট ও চট্টগ্রাম রুটে যাত্রী না হওয়ায় বিমানের কোনো ফ্লাইট সেখানে যায়নি।

এসএমএম

আরও পড়ুন