• ঢাকা
  • রবিবার, ২০ সেপ্টেম্বর, ২০২০, ৫ আশ্বিন ১৪২৭
প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২০, ০৪:৫০ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৫, ২০২০, ০৪:৫০ পিএম

শতভাগ যাত্রী নিয়ে ট্রেন চলবে 

জাগরণ ডেস্ক
শতভাগ যাত্রী নিয়ে ট্রেন চলবে 

করোনাভাইরাস প্রাদুর্ভাবের পরিপ্রেক্ষিতে অর্ধেক আসন ফাঁকা রেখে ট্রেন পরিচালনা করে আসছিল বাংলাদেশ রেলওয়ে। এই নিয়ম আর থাকছে না। আগামীকাল বুধবার থেকে সক্ষমতার শতভাগ টিকিট বিক্রি শুরু করবে রেলওয়ে। 

মঙ্গলবার(১৫ সেপ্টেম্বর) রেলপথ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা শরিফুল আলম বণিক বার্তাকে এ তথ্য জানিয়েছেন।

শরিফুল আলম জানান, ট্রেনের শতভাগ টিকিট বিক্রির বিষয়ে আজ মন্ত্রণালয়ে একটি সভা অনুষ্ঠিত হয়। সভায় রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন উপস্থিত ছিলেন। 

সভায় সিদ্ধান্ত হয়েছে, আগামীকাল থেকে ট্রেনের সক্ষমতার শতভাগ টিকিট বিক্রি করা হবে। আগের মতোই ৫০ শতাংশ টিকিট রেলওয়ের অ্যাপ ও ওয়েবসাইটের মাধ্যমে বিক্রি করা হবে। বাকি ৫০ শতাংশ টিকিট সরাসরি কাউন্টার থেকে কিনতে পারবেন যাত্রীরা। শতভাগ টিকিট বিক্রি করা হলেও ট্রেনে ভ্রমণের ক্ষেত্রে অন্য সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে চলা হবে বলে জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত, করোনাভাইরাসের সংক্রমণ বিস্তার রোধে গত ২৬ মার্চ থেকে সাধারণ ছুটি শুরু হলে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। টানা ৬৬ দিন পর ৩১ মে থেকে সীমিত পরিসরে ও অর্ধেক আসন ফাঁকা রেখে ট্রেন পরিচালিত হয়ে আসছিল। আজ পর্যন্ত একই নিয়মে রেলওয়ের সবগুলো ট্রেন পরিচালিত হয়েছে। তবে কাল থেকে আর এই নিয়ম থাকছে না।

এদিকে বর্তমানে যাত্রার ১০ দিন আগে থেকে ট্রেনের টিকিট বিক্রি করছে রেলওয়ে। কাল থেকে ট্রেনের শতভাগ টিকিট বিক্রি শুরু হলে তা ১০ দিন পরের ট্রেনের ক্ষেত্রে কার্যকর হবে কিনা, সে সেম্পর্কে জানতে চাইলে শরিফুল আলম বলেন, ১০ দিন পরের ট্রেনে নয়, কাল থেকে চলাচল করা সব ট্রেনের ক্ষেত্রে এই সিদ্ধান্ত কার্যকর হবে।

জাগরণ/এমইউ