• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ১৬, ২০১৯, ১১:০০ এএম

পাটুরিয়া-দৌলতদিয়া পারে যানবাহনের দীর্ঘ লাইন 

পাটুরিয়া-দৌলতদিয়া পারে যানবাহনের দীর্ঘ লাইন 
ছবি: সংগৃহীত

 

মানিকগঞ্জের পাটুরিয়া ও রাজবাড়ীর দৌলতদিয়ায় নদী পাপারের অপেক্ষায় যানবহানের দীর্ঘ লাইন রয়েছে। ফলে যাত্রীবাহী বাসের সঙ্গে সিরিয়াল অনুয়ায়ী অগ্রাধিকার ভিত্তিতে নৌরুট পারাপার করা হচ্ছে আটকে থাকা পণ্যবাহী সাধারণ ট্রাকগুলোকে।

শনিবার (১৬ মার্চ) সকাল সাড়ে ৭টা পর্যন্ত ওই নৌরুট পারাপারের অপেক্ষায় যানবাহনের দীর্ঘলাইন না থাকলেও অপেক্ষামান পণ্যবাহী ট্রাকের সংখ্যা তিন শতাধিক বলে জানিয়েছেন উভয় ফেরিঘাট সংশ্লিষ্ট কর্মকর্তারা।

রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাট বিআইডব্লিউটিএ’র বাণিজ্য বিভাগের সহাকারী ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ জানান, কুয়াশার কারণে দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় গত কয়েকদিন ৪ থেকে ৫ ঘণ্টা করে ফেরি চলাচল বন্ধ থাকায় অপেক্ষামান যানবাহনের সংখ্যা বাড়তে থাকে। যাত্রী দুর্ভোগের বিষয়টি বিবেচনা করে বাস, ব্যক্তিগত ছোট গাড়ি এবং জরুরি পণ্যবাহী ট্রাকগুলোকে নৌরুট পারাপারে অগ্রাধিকার দেওয়া হয়। যে কারণে ঘাট এলাকায় সাধারণ পণ্যবাহী ট্রাকের লাইন বাড়তে থাকে। 

মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাট বিআইডব্লিউটিএ’র বাণিজ্য বিভাগের ব্যবস্থাপক সালাউদ্দিন হোসেন জানান, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ছোট বড় মিলে ১৭টি ফেরি রয়েছে। এর মধ্যে যান্ত্রিক ত্রুটিজনিত কারণে একটি ফেরি মেরামতে থাকায় যাত্রী ও যানবাহন পারাপারে ১৬টি ফেরি চলাচল করছে।

বিএস