• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ২৭, ২০১৯, ১২:২৫ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২৭, ২০১৯, ১২:২৫ পিএম

প্রখ্যাত সাংবাদিক মাহফুজ উল্লাহ আর নেই

প্রখ্যাত সাংবাদিক মাহফুজ উল্লাহ আর নেই
মাহফুজ উল্লাহ


প্রখ্যাত সাংবাদিক মাহফুজ উল্লাহ মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বাংলাদেশ সময় শনিবার সকাল ১০টা ৫ মিনিটে ও ব্যাংককের স্থানীয় সময় ১১টা ৫ মিনিটে তিনি ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বলে জাগরণকে জানিয়েছে তাঁর ব্যক্তিগত স্টাফ অলিদ তালুকদার। প্রখ্যাত এই সাংবাদিক আগে থেকেই হৃদরোগ, কিডনি ও উচ্চ রক্তচাপজনিত সমস্যায় ভুগছিলেন।

এদিকে সাংবাদিক মাহফুজ উল্লাহর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় মির্জা ফখরুল বলেন, প্রবীণ সাংবাদিক মাহফুজ উল্লাহর মৃত্যুতে দেশের এক অপূরণীয় ক্ষতি হয়ে গেল। আমি তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করি। একই সঙ্গে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাই।

গত ২ এপ্রিল সকালে ধানমন্ডির গ্রিন রোডে নিজ বাসায় হৃদরোগে আক্রান্ত হলে মাহফুজ উল্লাহকে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়। পরে শারীরিক অবস্থার অবনতি হলে গত ১০ এপ্রিল মাহফুজ উল্লাহকে উন্নত চিকিৎসার জন্য থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে নেয়া হয়।

উল্লেখ্য, মাহফুজ উল্লাহ দেশের একজন প্রথিতযশা সাংবাদিক। ছাত্রজীবনে বাম রাজনীতি করা মাহফুজ উল্লাহ ষাটের দশকে ছাত্র ইউনিয়নের সভাপতি ছিলেন। তিনি সাংবাদিকতা ছাড়াও খণ্ডকালীন শিক্ষক হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করেছেন। সর্বশেষ তিনি ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতা ও গণযোগাযোগ বিভাগে শিক্ষকতায় নিয়োজিত ছিলেন।
এর বাইরে তাকে বিএনপিপন্থী একজন বুদ্ধিজীবী হিসেবে গণ্য করা হতো।

টিএস/আরআই