• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ৩০, ২০১৯, ০৯:১৯ এএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৩০, ২০১৯, ০৯:১৯ এএম

ঢাবির ৬৯ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার

ঢাবির ৬৯ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার

ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রথমবর্ষের (সম্মান) ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে ৬৯ জন শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। একইসঙ্গে কেন তাদের স্থায়ী বহিষ্কার করা হবে না- এই মর্মে তাদের কারণ দর্শানোর (শোকজ) নোটিশ প্রদানেরও সিদ্ধান্ত নেয়া হয়েছে। নোটিশ প্রদানের ৭ দিনের মধ্যে জবাব দিতে হবে। বৃহস্পতিবার (২৯ আগস্ট) রাতে বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। 

সিন্ডিকেট সদস্য এবং বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে শৃঙ্খলা পরিষদের সুপারিশের ভিত্তিতে ৬৯ জন শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়েছে। একইসঙ্গে ৭ দিনের মধ্যে তাদের কারণ দর্শানোর জন্য নোটিশ প্রদানেরও সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এর আগে গত ৬ আগস্ট মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা পরিষদের সভায় ৬৯ জন শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের জন্য সুপারিশ করা হয়। পরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তি গণমাধ্যমকে জানানো হয়। সংবাদ বিজ্ঞপ্তি অনুযায়ী, ২০১২-১৩ শিক্ষাবর্ষ থেকে ২০১৭-১৮ শিক্ষাবর্ষ পর্যন্ত জালিয়াতির মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছিলেন এসব শিক্ষার্থী। 

টিএফ
 

আরও পড়ুন