• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ২, ২০১৯, ০৭:৪৬ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২, ২০১৯, ০৭:৪৯ পিএম

মানবাধিকার কমিশনকে শক্তিশালী করতে স্পিকারের সহযোগিতা কামনা

মানবাধিকার কমিশনকে শক্তিশালী করতে স্পিকারের সহযোগিতা কামনা
স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎকারে মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ও সদস্যবৃন্দ -ছবি : জাগরণ

মানবাধিকার কমিশনকে শক্তিশালী করতে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সহযোগিতা কামনা করেছেন জাতীয় মানবাধিকার কমিশনের নবনিযুক্ত চেয়ারম্যান নাছিমা বেগম এনডিসি। মানবাধিকার কমিশনের নিজস্ব কার্যালয় নির্মাণ ও আধুনিকায়ন, বাজেট বরাদ্দ ও জনবল নিয়োগেও স্পিকারের সহযোগিতা কামনা করেন তিনি।

বুধবার (২ অক্টোবর) বিকালে স্পিকারের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে এসে মানবাধিকার কমিশনের চেয়ারম্যান নাসিমা বেগম এনডিসি এসব সহযোগিতা কামনা করেন।

এ সময় জাতীয় মানবাধিকার কমিশনে নবনিযুক্ত সদস্য ড. কামাল উদ্দীন আহমেদ, ড. নমিতা হালদার, জেসমিন আরা বেগম, মিজানুর রহমান খান এবং চিংকিউ রোয়াজাও উপস্থিত ছিলেন। 

মানবাধিকার কমিশনের চেয়ারম্যানসহ অন্যান্য সদস্যদের অভিনন্দন জানিয়ে স্পিকার বলেন, বাংলাদেশের সংবিধানে নাগরিকের অধিকার সংরক্ষণ করা হয়েছে। কাউকে বঞ্চিত করার কোনো সুযোগ নেই। এ সময় তিনি নারী ও শিশুসহ সকলের অধিকার সমুন্নত রাখতে জাতীয় মানবাধিকার কমিশনকে সোচ্চার হতে আহ্বান জানান তিনি।
 
স্পিকার বলেন, নবনিযুক্ত কমিশনের সদস্যবৃন্দ কর্মজীবনের দক্ষতা ও অভিজ্ঞতার আলোকে দায়িত্ব পালনে সচেষ্ট হবেন। কমিশনের দেয়া প্রয়োজনীয় সুপারিশ সরকারকে উপকৃত করবে বলেও মন্তব্য করেন স্পিকার। মানবাধিকার কমিশনের নবনিযুক্ত চেয়ারম্যান কমিশনের প্রথম বৈঠক সম্পর্কে স্পিকারকে অবহিত করেন। 

এইচএস/একেএস

আরও পড়ুন