• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১২, ২০১৯, ০৫:০৮ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১২, ২০১৯, ০৫:০৯ পিএম

নৌঘাটে প্রবেশ ফি দ্বিগুণ করার প্রতিবাদে মানববন্ধন

নৌঘাটে প্রবেশ ফি দ্বিগুণ করার প্রতিবাদে মানববন্ধন
দ্বীপজেলা ভোলা নাগরিক ঐক্য ফোরামের মানবববন্ধন কর্মসূচি-ছবি : জাগরণ

সেবার মান না বাড়িয়ে দেশের সব নৌঘাটে প্রবেশ ফি বাড়ানোর প্রতিবাদে রাজধানীতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে দ্বীপজেলা ভোলা নাগরিক ঐক্য ফোরাম। সব নৌঘাট চাঁদাবাজদের দখলে অভিযোগ করে তা দখলমুক্ত করার দাবিও জানায় সংগঠনটি।

শনিবার (১২ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধনে তারা এ দাবি জানান।

মানববন্ধনে বক্তারা বলেন, সরকার দেশের সব নৌঘাটে প্রবেশ ফি দ্বিগুণ করেছে। এতে পুরো দক্ষিণবঙ্গ তথা দ্বীপজেলা ভোলাসহ বরিশাল বিভাগবাসী এই ফি বৃদ্ধির বেশি ভুক্তভোগী হবে। কারণ দ্বীপজেলা ভোলার সঙ্গে সারাদেশের যোগাযোগের প্রধান মাধ্যম নৌপথ। এর আগেও বিভিন্ন সময় প্রবেশ ফি (টোল) বৃদ্ধি হলেও সেবার মান বাড়ে নি। এখনও বিভিন্ন নৌঘাটে টার্মিনাল নেই। যাও আছে, তা মানুষের ব্যবহার অনুপযোগী। কোথাও টয়লেট নেই। আবার কোথাও বসার ব্যবস্থা নেই। অথচ ফি ঠিকই আদায় করে নিচ্ছে। ঢাকা সদরঘাটসহ দেশের প্রায় সব নৌঘাট চাঁদাবাজদের দখলে। প্রায়ই এ অঞ্চলের লোকদের চাঁদাবাজদের হাতে আর্থিক-মানসিকভাবে লাঞ্ছিত হতে হয়। আমরা দাবি জানাচ্ছি, সব নৌঘাটকে চাঁদাবাজমুক্ত করতে হবে এবং ঘাট ফি বৃদ্ধি প্রত্যাহার করে আগের ফি বহাল রাখার জোর দাবি করছি।

মানববন্ধনে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি সৈয়দ শাহ আলম। এ সময় সংগঠনের সাধারণ সম্পাদক মোহাম্মদ মোস্তফা, সহ-সভাপতি নাহিদুল ইসলাম শান্ত, কামাল হাওলাদার, মোহাম্মদ হোসেন, সৈয়দ সেলিম রেজা প্রমুখ উপস্থিত ছিলেন।

টিএইচ/এসএমএম