• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ২৫, ২০১৯, ০৮:১১ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২৫, ২০১৯, ০৮:১১ পিএম

স্বেচ্ছাসেবক লীগে ‘ফ্রেশ ব্লাড’ দেখতে চাই : কাদের    

স্বেচ্ছাসেবক লীগে ‘ফ্রেশ ব্লাড’ দেখতে চাই : কাদের    
বক্তব্য রাখছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের - ছবি : জাগরণ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আমরা দ‌লে ক্লিন ইমে‌জের লোক নি‌য়ে আস‌তে চাই। ‘ফ্রেশ ব্লাড’ দেখতে চাই। বিতর্কিতদের বাদ দিয়ে নবীন-প্রবীণের সমন্বয়ে আমরা স্বেচ্ছাসেবক লীগের আগামী নেতৃত্ব নিয়ে আসতে চাই। নতুন রক্ত সঞ্চালনের মাধ্যমে সংগঠনকে সংগঠিত করতে চাই।  

শুক্রবার (২৫ অক্টোবর) বিকালে রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।    

সংগঠনের নেতাকর্মীদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন,  দলে টানাপড়েন থাকে, সমস্যা থাকে আমরা জানি। দলের নিয়ম-কানুন দলীয়প্রধানের নির্দেশ মেনে চলতে হবে। ২/৪ জন শৃঙ্খলাবিরোধীর অপকর্মের জন্য গোটা প্রতিষ্ঠান দায়ী হতে পারে না। স্বেচ্ছাসেবক লীগের আগামী সম্মেলন জমজমাট ও উৎসবমুখর করার জন্য এসময় দলটির নেতাকর্মীদের নির্দেশনা দেন তিনি।  

তিনি বলেন, আমরা চাই, যেন বিতর্কিত অনুপ্রবেশকারীরা সংগঠনের কোনো পদে না আসতে পারে। সেটা খেয়াল রাখতে হবে। অনুপ্রবেশকারীদের দলে টানবেন না। আমাদের নেত্রী চান বিতর্ক ও অনুপ্রবেশকারীরা যেন কমিটিতে স্থান না পায়। এ বিষয়ে সতর্ক থাকতে হবে। বিত‌র্কিত ব্যক্তিরা দ‌লে এসে ঝা‌মেলা ক‌রে। আমরা দ‌লে ক্লিন ইমেজের লোক নি‌য়ে আস‌তে চাই।

বর্তমান সম্মেলন প্রস্তুতি কমিটির মাধ্যমে স্বেচ্ছাসেবক লীগ পরিচালিত হবে- এটা নেত্রীর নি‌র্দেশ বলেও এসময় জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।                              

বিএনপির সমালোচনা করে কাদের বলেন, বিএনপির কোনো একটা ইস্যু পেলেই রাজনৈতিক ফায়দা নিতে। তারা ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়।    

বিএনপি নেত্রী খালেদা জিয়ার জামিন নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, জামিন তো সরকার দেয় না, আওয়ামী লীগও দেয় না। খালেদা জিয়ার জামিন সরকার ও শেখ হাসিনার হাতে নেই। দেশের বিচার ব্যবস্থা স্বাধীন। সরকার কোনোভাবেই বিচার ব্যবস্থার উপর হস্তক্ষেপ করে না। আদালত জামিন দিলে আমাদের কিছু বলার নেই।

বিএনপি আন্দোলনে ব্যর্থ- উল্লেখ করে তিনি আরো বলেন, তারা যদি আন্দোলন করে তাদের নেত্রীকে মুক্ত করতে পারেন, তো করুন না। আন্দোলনে পরাজিত দল নির্বাচনে বিজয়ী হতে পারে না। 

এসময় স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম  বাহাউদ্দিন নাছিম, স্বেচ্ছাসেব কলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক সভাপতি নির্মল রঞ্জন গুহ, সদস্য সচিব গাজী মেসবাউল হোসেন সাচ্চুসহ সংগঠনটির কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের অন্যান্য কেন্দ্রীয় কমিটির নেতারা উপস্থিত ছিলেন।

এএইচএস / এফসি

আরও পড়ুন