• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ২৮, ২০১৯, ০৫:১০ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২৮, ২০১৯, ০৮:১৮ পিএম

খালেদা জিয়াকে নিয়ে বিএনপি অপরাজনীতি করছে : তথ্যমন্ত্রী 

খালেদা জিয়াকে নিয়ে বিএনপি অপরাজনীতি করছে : তথ্যমন্ত্রী 
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ- ছবি: জাগরণ

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আওয়ামী লীগ নয়, খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে বিএনপি অপরাজনীতি করছে।

সোমবার (২৮ অক্টোবর) বিকালে রাজধানীর সেগুনবাগিচায় এক বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এশিয়া প্যাসিফিক ব্রডকাস্টিং ইউনিয়ন এর সম্মেলনকে সামনে রেখে বৈঠকটি আয়োজন করা হয়।

তিনি বিএনপির অভিযোগের বিষয়ে প্রশ্ন করে বলেন, বিএনপির কি খালেদা জিয়ার অসুস্থতা ছাড়া আর কোনো রাজনীতি নেই? জনগণের জন্য কোনো রাজনীতি নেই? 

সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, আমি বিএনপিকে উদ্দেশ্যে করে বলতে চাই, আওয়ামী লীগ নয়, খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে আপনারাই (বিএনপি) অপরাজনীতি করছেন।

তথ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়ার অসুস্থতা অতিরিক্ত কোনো অসুস্থতা নয়। এ অসুস্থতা বহু বছরের পুরনো, প্রায় দু’দশকের। এই সমস্যাগুলো বয়স বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ে এবং এই সমস্যা নিয়ে তিনি দুবার প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন, বিরোধী দলের নেতার দায়িত্ব পালন করেছেন। এরপর একটি দলের চেয়ারপার্সনের দায়িত্ব পালন করেছেন। তার হাঁটুতে অপারেশন হয়েছে এটাও বেশ বহুবছর আগের। তার এই সমস্যাগুলোকে বড় করে দেখিয়ে রাজনীতিতে আসবে বিএনপি, এটি বেগম জিয়ার স্বাস্থ্য নিয়ে রাজনীতি নয় অপরাজনীতি। তাকে অসুস্থ দেখিয়ে জনগণের সহানুভতি পাওয়ার চেষ্টা করা হচ্ছে।’ 
 

এমএএম/টিএফ

আরও পড়ুন