• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ৩, ২০১৯, ০২:২৯ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৩, ২০১৯, ০২:২৯ পিএম

নির্দেশনা শেখ হাসিনার 

১৫ ডিসেম্বরের মধ্যেই ঢাকা মহানগর আ.লীগের সম্মেলন

১৫ ডিসেম্বরের মধ্যেই ঢাকা মহানগর আ.লীগের সম্মেলন

ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগের সম্মেলন ১০ থেকে ১৫ ডিসেম্বরের মধ্যে করার জন্য নির্দেশনা দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্য দুই মহানগরের শীর্ষ নেতাদেরকে রোববার (৩ নভেম্বর) সকালে শেখ হাসিনার এই নির্দেশনার কথা জানিয়ে দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। দলীয় সূত্রে এমন তথ্য জানা গেছে।

নিদের্শনা পাওয়ার সত্যতা স্বীকার করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ জানান, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ভাই সকালে উত্তরের সাধারণ সম্পাদক সাদেক খান ও আমাকে বলেছেন ডিসেম্বরের ১০ থেকে ১৫ তারিখের মধ্যে সম্মেলন করতে। আমরা সেভাবেই প্রস্তুতি নিচ্ছি। 

সাদেক খান বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আমাদের বলেছেন সম্মেলনের প্রস্ততি নিতে। তবে ডিসেম্বরের ১৫ তারিখের মধ্যে সম্মেলন করতে বলেছেন বলেও জানান তিনি। 

উল্লেখ্য, ২০১২ সালের ২৭ ডিসেম্বর ঢাকা মহানগর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন হয়। এর ৩ বছর পর ঢাকা মহানগর আওয়ামী লীগকে দুই ভাগে বিভক্ত করা হয়। ২০১৬ সালের ১০ এপ্রিল মহানগর আওয়ামী লীগ উত্তর-দক্ষিণ, ৪৫টি থানা এবং ১০০টি ওয়ার্ড ও ইউনিয়নগুলোর সভাপতি এবং সাধারণ সম্পাদকদের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের তখনকার সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম। তখন ঢাকা মহানগর উত্তরে আওয়ামী লীগের সভাপতি করা হয় একেএম রহমতুল্লাহ ও সাধারণ সম্পাদক করা হয় সাদেক খানকে। দক্ষিণের সভাপতি হন হাজী আবুল হাসনাত ও সাধারণ সম্পাদক হন শাহে আলম মুরাদ।

এএইচএস/ এফসি

আরও পড়ুন