• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ২১, ২০১৯, ১১:৫৩ এএম

মন্ত্রীদের সততার সঙ্গে কাজ করার আহ্বান প্রধানমন্ত্রীর

মন্ত্রীদের সততার সঙ্গে কাজ করার আহ্বান প্রধানমন্ত্রীর
প্রধানমন্ত্রী শেখ হাসিনা - ফাইল ছবি

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন সরকারের মন্ত্রিসভার প্রথম বৈঠকে মন্ত্রীদের সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছেন । তিনি বলেছেন, ‘ আওয়ামী লীগের কাছে মানুষের প্রত্যাশা অনেক। মন্ত্রী পরিষদ সবসময় এ কথাটি মনে রাখবেন।  যে কাজই করবেন নিষ্ঠার সঙ্গে এবং সততার সঙ্গে করবেন। প্রতিটি কাজ নিষ্ঠার সঙ্গে করতে হবে। জনগণের প্রতি আমাদের যে দায়িত্ব ও কর্তব্য রয়েছে, সে কর্তব্য পালন করতে আমরা এখানে এসেছি।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সকাল ১০টায় রাজধানীর তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে বৈঠকটি শুরু হয়। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ  শফিউল আলম সাংবাদিকদের বৈঠকের বিষয়ে ব্রিফ করবেন। এর আগে রবিবার, মন্ত্রিপরিষদ সচিব বৈঠক হওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে জানা গেছে, এ বৈঠকে ছয়টি আলোচ্যসূচি রয়েছে। এরমধ্যে গুরুত্বপূর্ণ হচ্ছে, সংসদের প্রথম অধিবেশনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের ভাষণ। প্রথম মন্ত্রিসভা বৈঠকে রাষ্ট্রপতি সংসদে যে ভাষণ দেবেন তার খসড়া অনুমোদন করা হতে পারে। এ সংক্রান্ত ভাষণটির খসড়া মন্ত্রীদের কাছে পাঠানো হয়েছে।

রাষ্ট্রপতির ভাষণ ছাড়াও মন্ত্রিসভার প্রথম বৈঠকে আরও ৫টি আলোচ্যসূচি রয়েছে। এগুলো হচ্ছে, গণপ্রতিনিধিত্ব (সংশোধন) আইনের খসড়ার নীতিগত অনুমোদন। ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ ও সংশোধন) আইনের খসড়ার নীতিগত ও চূড়ান্ত অনুমোদন। জাতীয় সমাজকল্যাণ পরিষদ আইনের খসড়ার চূড়ান্ত অনুমোদন।

বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র আইনের নীতিগত অনুমোদন এবং প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা আইন, ২০১৩ এবং প্রতিবন্ধী ব্যক্তির সুরক্ষা বিধিমালা-২০১৫ এর আলোকে প্রতিবন্ধী বিষয়ক জাতীয় কর্মপরিকল্পনার খসড়ার অনুমোদন।

জাহো/বিএস