• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ৬, ২০১৯, ০৫:৫৪ পিএম

চট্টগ্রামসহ তিন বন্দরে ১৫ ঘণ্টা ব্যাংকিং সেবা

চট্টগ্রামসহ তিন বন্দরে ১৫ ঘণ্টা ব্যাংকিং সেবা
সচিবালয়ে নৌ মন্ত্রণালয়ের সভা। ছবি: জাগরণ।

 

চট্টগ্রাম, মোংলা ও বেনাপোল বন্দরে প্রতিদিন সকাল ৭ টা থেকে রাত ১০টা পর্যন্ত ১৫ ঘণ্টা ব্যাংক খোলা থাকবে বলে জানিয়েছেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। দ্রুত পণ্য খালাস ও ব্যবসায়িক কার্যক্রম সহজ করার লক্ষ্যে ব্যাংকিং সেবার সময় বাড়ানো হয়েছে বলে জানান তিনি। এই তিন বন্দরে প্রতিদিন ২৪ ঘণ্টা কার্যক্রম চলমান রাখা হয়েছে।

আজ বুধবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে সচিবালয়ে নৌ মন্ত্রণালয়ের সভাকক্ষে চট্টগ্রাম, মোংলা ও স্থলবন্দরগুলোর কার্যক্রমের সঙ্গে সংশ্লিষ্ট সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের সাথে অনিষ্পন্ন বিষয়গুলো নিষ্পত্তি সংক্রান্ত বৈঠক শেষে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী জানান, চট্টগ্রাম, মোংলা ও বেনাপোল বন্দরে ২৪ ঘণ্টা সার্ভিস আরো সহজ ও বাস্তবমুখী করে তোলার লক্ষ্যে প্রতিদিন সকাল ৭ টা থেকে রাত ১০টা পর্যন্ত সংশ্লিষ্ট স্থানে ব্যাংক খোলা থাকবে। এতে করে বন্দর ব্যবহারকারীদের কাঙ্ক্ষিত সেবা প্রদান আরো সহজ হবে। ব্যবসায়ীসহ দেশের জনগণ এর সুফল ভোগ করছে।

তিনি জানান, চট্টগ্রাম, মোংলা ও বেনাপোল স্থল বন্দরে কন্টেইনার স্ক্যানিং এর জন্য কাস্টমস কর্তৃপক্ষকে নির্দেশ দেয়া হয়েছে। তারা ‘স্ক্যানার মেশিন’ স্থাপন করবে।

বৈঠকে অন্যান্যের মধ্যে নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. আবদুস সামাদ, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল জুলফিকার আজিজ, স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান তপন কুমার চক্রবর্তী, মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান কমডোর এ কে এম ফারুক হাসান, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের কর্মকর্তা এবং বন্দর ব্যবহারকারী প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এমএম/সাইসে