• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ৭, ২০১৯, ০২:২২ পিএম

সীমান্ত হত্যা নিয়ে বাংলাদেশ-ভারত বৈঠক হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

সীমান্ত হত্যা নিয়ে বাংলাদেশ-ভারত বৈঠক হবে : স্বরাষ্ট্রমন্ত্রী
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল- ফাইল ছবি।

 

হঠাৎ সীমান্তে কেন হত্যাকাণ্ড বেড়েছে তা অনুসন্ধানের পাশাপাশি বাংলাদেশ-ভারত উচ্চ পর্যায়ে শিগগিরই বৈঠক অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

আজ বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক ভাষা দিবস উদযাপন এবং এই দিনের আইন-শৃঙ্খলার বিষয় নিয়ে আয়োজিত বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন মন্ত্রী।

মন্ত্রী বলেন, অনেকদিন ধরে সীমান্তে খুব ভালো পরিবেশ বজায় ছিলো। হঠাৎ সিমান্তে কেন হত্যাকাণ্ড বেড়েছে তা নিয়ে সরকারের পক্ষ থেকে অনুসন্ধান করা হবে। পাশাপাশি শিগগিরই বাংলাদেশ-ভারত উচ্চ পর্যায়ে বৈঠকও আহ্বান করা হবে। বৈঠকে হত্যাকাণ্ডের কারণ অনুসন্ধান করা হবে এবং আর যাতে কোনো হত্যাকাণ্ড সংঘঠিত না হয়, সে বিষয়ে জোর দেয়া হবে। বিষয়টি নিয়ে বিজিবিও কথা বলেছে বলে জানান তিনি।

ভারত সীমান্ত দিয়ে রোহিঙ্গাদের প্রবেশের বিষয়ে এক প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, আমরা প্রবেশ স্থানগুলো চিহ্নিত করে সীমান্তে আরো বিজিবি বাড়ানোর চিন্তা করছি। আশা করি শিগগিরই রোহিঙ্গা অনুপ্রবেশ বন্ধ করা সম্ভব হবে।

জাহালমের বিনা দোষে ৩ বছর হাজতবাসের বিষয়ে তিনি বলেন, এর সঙ্গে যারা যুক্ত, যারা ষড়যন্ত্র করে এ ঘটনা ঘটিয়েছে, তারা কেউই ছাড় পাবেন না। সুষ্ঠু তদন্তের মধ্য দিয়ে তাদের বিচারের মুখোমুখি করা হবে।

রাজধানীতে সাবেক এক সেনা কর্মকর্তার নিজ শিশু-কন্যাকে ধর্ষণের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিষয়টি নিয়ে আমি বলতেও লজ্জা পাচ্ছি। অভিযুক্ত কী করেছে, তা আর বলতে চাই না। শুধু এটুকু বলবো, তার অপরাধের বিচার হবে।

বৈঠকের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মহান একুশে ফেব্রুয়ারি এবং আন্তর্জাতিক ভাষা দিবস নির্বিঘ্নে-নিরাপদে উদযাপনের সব ব্যবস্থা নেয়া হয়েছে। কেন্দ্রীয় শহীদ মিনারসহ পুরো রাজধানী জুড়ে নেয়া হচ্ছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। পুলিশ, গোয়েন্দা পুলিশ, র‌্যাবের সঙ্গে শহীদ মিনার এলাকায় কাজ করবে ৫০০ বিএনসিসি সদস্য। ষ্ট্যান্ডবাই রাখা হবে বিজিবি সদস্যদের।  

এমএম/সাইসে