• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৩, ২০১৯, ০৮:৪৭ এএম

সংবাদ সম্মেলন

‘হরিপুরে জীবন রক্ষার্থে গুলি চালিয়েছে বিজিবি’

‘হরিপুরে জীবন রক্ষার্থে গুলি চালিয়েছে বিজিবি’


ঠাকুরগাঁওয়ের হরিপুর সীমান্তে চোরাকারবারিদের বিরুদ্ধে অভিযান  চালাতে গিয়ে জীবন হুমকির মুখে পড়ায় বিজিবির টহল দল গুলি ছুড়তে বাধ্য হয়েছে বলে দাবি করেছেন ৫০ বিজিবি ব্যাটেলিয়ানের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তুহিন বিন মোহাম্মদ মাসুদ।

মঙ্গলবার রাত ৯ টায় ঠাকুরগাঁও বিজিবির লেজার ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে এ দাবি করেন তিনি।

তিনি আরো দাবি করেন, বিজিবি চোরাকারবারিদের আস্তানা হতে ভারতীয় গরু উদ্ধারের চেষ্টা চালালে চোরাকারবারিরা সংঘবদ্ধ হয়ে বিজিবি সদস্যদের ঘেরাও করে। তারা দেশীয় অস্ত্র নিয়ে  মারমুখী হয়ে পড়ে। এ সময় বিজিবি সদস্যরা তাদের জীবন রক্ষার্থে গুলি চালালে ৩ চোরাকারবারি প্রাণ হারায়। আহত হয় বিজিবি ৫ জন সদস্য। এর মধ্যে তিনটি অস্ত্র ক্ষতিগ্রস্ত হয়।

এ সময় বিজিবি সদস্যরা ঘটনাস্থল থেকে বেশ কিছু দেশীয় অস্ত্র দা কুড়াল উদ্ধার করেছে।

বিজিবির সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ঠাকুরগাঁও বিজিবির সেক্টর কমান্ডার কর্নেল শামসুল আরেফীন, ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী সহ প্রিন্ট ও মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন  ।

বিজিবি অধিনায়ক আরো বলেন, বিজিবি সীমান্তে চোরাকারবারি, মাদক ও পাচার ব্যবসা বন্ধের লক্ষ্যে কাজ করে যাচ্ছে। কোন শক্তির কাছে বিজিবি মাথা নত করবে না। একটি মহলের চক্রান্তে স্থানীয় সন্ত্রাসীদের সহায়তায় চোরাকারবারিরা বিজিবি সদস্যদের ওপর  হামলা। তারা বিজিবি’র উপর ধারালো অস্ত্র দিয়ে হামলা চালালে সদস্যদের পরিহিত হেলমেট ভেঙ্গে যায় এবং তিনটি চাইনিজ রাইফেল ক্ষতিগ্রস্ত হয়। এ সময় ৫জন  বিজিবি সদস্য  গুরুতর আহত হয়। তাদের মধ্যে চারজনকে ঠাকুরগাঁও সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিষয়টি খতিয়ে  দেখা হবে । প্রকৃত দোষীদের খুঁজে বের করে শাস্তির ব্যবস্থা করা হবে। 

আরআই