• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ৭, ২০১৯, ০৭:৩৯ পিএম

সংসদ অধিবেশনে যোগ দিয়েছেন সুলতান মনসুর

সংসদ অধিবেশনে যোগ দিয়েছেন সুলতান মনসুর


একাদশ জাতীয় সংসদের চলতি ও প্রথম অধিবেশনে আজ যোগ দিয়েছেন সদ্য শপথ নেয়া সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর। অধিবেশন কক্ষে সংসদ সদস্যদের দ্বিতীয় সারিতে স্পিকারের বাম পাশ থেকে পঞ্চম আসনে বসেছেন তিনি।

আজ বৃহস্পতিবারই চলতি একাদশ জাতীয় সংসদের সদস্য হিসেবে শপথ নেন সুলতান মোহাম্মদ মনসুর। গণফোরামের এই নেতা সংসদ ভবনে স্পিকার শিরীন শারমিন চৌধুরীর কাছে শপথ বাক্য পাঠ করেন। জাতীয় সংসদের সিনিয়র সচিব জাফর আহমেদ খান শপথ অনুষ্ঠান সঞ্চালনা করেন।

একাদশ সংসদ নির্বাচনে ঐক্যফ্রন্টের ব্যানারে ধানের শীষ প্রতীক নিয়ে মৌলভীবাজার-২ আসন থেকে নির্বাচন করে জয়ী হন সুলতান মোহাম্মদ মনসুর। ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হলেও জোটের সিদ্ধান্ত না থাকায় এতদিন শপথ নেননি। আজ দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে শপথ নিলেন সুলতান মনসুর।

উল্লেখ্য, একাদশ সংসদ নির্বাচনের পর থেকেই জাতীয় ঐক্যফ্রন্টের শরিকদল গণফোরাম থেকে বিজয়ী দুই সংসদ সদস্যের শপথ নিয়ে চলছিল নানা নাটকীয়তা। দলীয় সিদ্ধান্ত অমান্য করে দুই বিজয়ী সুলতান মোহাম্মদ মনসুর ও মোকাব্বির খানের শপথ নেয়ার কথা থাকলেও শেষ মুহূর্তে এসে পিছু হটেন মোকাব্বির খান।

বুধবার বিকেলে গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয় মোকাব্বির খান আজ শপথ নিচ্ছেন না। শপথ না নেয়া প্রসঙ্গে মোকাব্বির খান বলেন, আমি এলাকার জনগণের প্রতি শ্রদ্ধাশীল। কিন্তু আমার উপস্থিতিতে গণফোরামের দলীয় সিদ্ধান্ত হয়েছে ৭ মার্চ শপথ না নেয়ার। এজন্য আমি তারিখ পাল্টিয়েছি।

মা আ/আরআই