• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ২৯, ২০১৯, ০৫:২৫ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ৩০, ২০১৯, ০১:১৯ এএম

মানবিক শিশু নাইম ইসলাম

মানবিক শিশু নাইম ইসলাম
ছিদ্র পাইপের ওপর বসে পানির গতির সচল রাখতে শিশু নাইম ইসলামের প্রাণপণ চেষ্টা- ছবি : সংগৃহীত

রাজধানীর বনানীর এফ আর টাওয়ারে আগুন নেভাতে ফায়ার সার্ভিসের পানির গতি সচল রাখতে প্রাণান্তকর চেষ্টা চালানো সেই শিশুটিও এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

আগুনের ঘটনার নানা আলোচনায়ও উঠে এসেছে এই শিশু নাইম ইসলামের কথাও। 

বৃহস্পতিবার (২ মার্চ) বনানীর বহুতল এফ আর টাওয়ারের অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসা ফায়ার সার্ভিসের কর্মীরা যে সময় আগুন নেভাতে গাড়ি থেকে পাইপ দিয়ে পানি ছুঁড়ছিলেন তখন শিশু নাইম ইসলাম গাড়ির অদূরে দাঁড়িয়ে তা দেখছিলো। এ সময় নাইমের দৃষ্টি পড়ে ছিদ্র হওয়া পাইপের দিকে। নাইম তখন নিজ উদ্যোগে পাইপের ছিদ্র চেপে ধরে দীর্ঘ সময় ফায়ার সার্ভিসের পানির প্রবাহ সচল রাখতে সাহায্য করে। তার এই মহানুভবতার বিষয়টি গণমাধ্যমে প্রকাশিত হলে আলোচনায় আসে নাইম ইসলাম। ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যমেও।

নাইম ইসলাম গণমাধ্যমকে জানায়, মানুষকে সাহায্য করতে বড় হয়ে সে পুলিশ হতে চায়। নাইম গুলশানের কড়াইল বস্তির বউ বাজারের রুহুল আমীনের সন্তান।

ডিএমপির গুলশান জোনের উপ কমিশনার মোশতাক আহমেদের স্ট্যাটাস থেকে নেয়া

শিশু নাইম ইসলামের এই মহৎ কাজের প্রশংসা করে ডিএমপির গুলশান জোনের উপ কমিশনার মোশতাক আহমেদ একটি আবেগঘন স্ট্যাটাস দিয়েছেন। পুলিশের এই উর্ধ্বতন কর্মকর্তা তার স্ট্যাটাসে লিখেছেন-  ‘‘মহান তু‌মি : এফ আর টাওয়া‌রে অ‌গ্নি‌নির্বাপ‌ণে হাজা‌রো মানুষের ভী‌ড়ে যে সকল মহান হৃদ‌য়ের মানুষ বি‌শেষ ক‌রে কিছু ছাত্র এবং স্থানীয় স্বেচ্ছা‌সেবক, আমা‌দের সহায়তা ক‌রে‌ছেন, ছ‌বির মানুষ‌টি তা‌দেরই একজন (পাইপ থে‌কে পা‌নি বের হ‌তে না দেয়ার সফল প্র‌চেষ্টা)। তু‌মি ছোট নও, বড় অ‌নেক বড়, হাজা‌রো অবুঝ আর বড় মানু‌ষের থে‌কেও বড়, স্যালুট তোমায়।’’ 

এমএম/এসএমএম