• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ৪, ২০১৯, ০৬:১০ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৪, ২০১৯, ০৬:১০ পিএম

এফ আর টাওয়ারের বিষয়ে তথ্য চেয়ে বিভিন্ন দপ্তরে দুদকের চিঠি

এফ আর টাওয়ারের বিষয়ে তথ্য চেয়ে বিভিন্ন দপ্তরে দুদকের চিঠি


এফ আর টাওয়ারের দুর্নীতি তদন্তে তথ্য চেয়ে বিভিন্ন সরকারি দপ্তরে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ দুপুরে দুদকের উপ-পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

আজ বৃহস্পতিবার সকালে দুদকের উপ-পরিচালক আবু বক্কর সিদ্দিকের স্বাক্ষর করা চিঠিতে নানা তথ্য জানতে চেয়ে চিঠি দেয়া হয়েছে ডিএসসিসি, রাজউক, ফায়ার সার্ভিস, ওয়াসা, বিদ্যুৎ ও গ্যাসসহ বিভিন্ন সরকারি দপ্তরে। 

এ ব্যাপারে প্রণব কুমার জানান, এফআর টাওয়ারকে ঘিরে দুর্নীতির যেসব অভিযোগ রয়েছে, সেসব তদন্তের জন্যই বিভিন্ন সরকারি দপ্তরে তথ্য চেয়ে চিঠি দেয়া হয়েছে।

এর আগে গতকাল বুধবার নিয়ম বহির্ভূতভাবে ভবন নির্মাণ ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে বনানীর এফআর টাওয়ার সংশ্লিষ্ট চারজনের বিরুদ্ধে অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় দুর্নীতি দমন কমিশন (দুদক)। এরা হলেন, টাওয়ারের জমির মালিক এস এম এইচ আই ফারুক হোসেন, রূপায়ন গ্রুপের চেয়ারম্যান লিয়াকত আলী খান মুকুল, কাশেম ড্রাইসেল ব্যাটারি ও টাওয়ারের বর্ধিত অংশের মালিক তাসভীর উল ইসলাম এবং রাজউকের ইমারত শাখার সংশ্লিষ্ট এক কর্মকর্তা। দুদকের প্রধান কার্যালয় থেকে সংস্থাটির উপ-পরিচালক আবু বকর সিদ্দিককে অনুসন্ধান কর্মকর্তা হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

অভিযোগ রয়েছে, ঘুষ দিয়ে রাজউক কর্মকর্তাদের সহযোগিতায় ১৮ তলার অনুমোদন নিয়ে ২৩ তলা পর্যন্ত বাড়ানো হয়েছে এফআর টাওয়ার।

টাওয়ার ভবন এবং জমির মালিকদের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ এসেছে দুদকের হাতে।

এইচ এম/আরআই