• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২৪, ২০১৯, ১২:৫৩ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৪, ২০১৯, ১২:৫৬ এএম

বাড্ডার রেনুকে পিটিয়ে হত্যা

প্রধান আসামি হৃদয় নারায়ণগঞ্জে গ্রেপ্তার

প্রধান আসামি হৃদয় নারায়ণগঞ্জে গ্রেপ্তার
তাসলিমা বেগম রেনুকে (ইনসেটে) পিটিয়ে হত্যার নেতৃত্ব দেয়া প্রধান আসামি হৃদয় - ফাইল ছবি

রাজধানীর উত্তর বাড্ডায় তাসলিমা বেগম রেনুকে পিটিয়ে হত্যার নেতৃত্ব দেয়া প্রধান আসামি হৃদয়কে অবশেষে নারায়ণগঞ্জের ভুলতা থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। ঢাকা মহানগর গোয়ন্দা (ডিবি) পুলিশের যুগ্ম কমিশনার মাহবুব আলম বিষয়টি নিশ্চিত করেছেন। মঙ্গলবার (২৩ জুলাই) সন্ধ্যায় ভুলতা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। এই রিপোর্ট লেখার সময় তাকে ঢাকায় নিয়ে আসা হচ্ছিল। 

রেনুকে এভাবেই রড দিয়ে পেটায় হৃদয়  - ছবি : ইন্টারনেট

এর আগে রেনু হত্যার প্রধান এই আসামি সন্দেহে একজনকে গ্রেফতার করে পল্টন থানা পুলিশ। তবে পরে বাড্ডা থানার অফিসার ইনচার্জ (ওসি) রফিকুল ইসলাম জানান, গ্রেফতার করা ব্যাক্তির নাম আল আমিন। তার চেহারার সঙ্গে হৃদয়ের চেহারার মিল রয়েছে।  

আসামি হৃদয়ের বরাত দিয়ে এই পুলিশ কর্মকর্তা জানান, হৃদয় পেশায় একজন সবজি বিক্রেতা। উত্তর বাড্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনেই সে সবজি বিক্রি করতো। সেদিন রেণুকে ওই স্কুলের প্রধান শিক্ষকের রুম থেকে ছেলেধরা সন্দেহে টেনে-হেঁচড়ে বের করে উৎসুক জনতা। এরপর স্কুলেরই একটি রুমে আটকে রাখে তাকে। একপর্যায়ে উত্তেজিত জনতা ওই রুমের তালা ভেঙে তাকে বের করার পর প্রথমে পেটানো শুরু করে হৃদয়।

উল্লেখ্য, ২০ জুলাই (শনিবার) সকালে তাসলিমা বেগম রেনু তার সন্তানকে ভর্তির বিষয়ে খোঁজ-খবর নিতে উত্তর বাড্ডার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যান। সেখানে তাকে ছেলে ধরা সন্দেহে কিছু দুর্বৃত্ত গণপিটুনির নামে পিটিয়ে হত্যা করে। পরে পুলিশ তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এই নৃশংস ঘটনায় দেশজুড়ে তোলপার শুরু হয়। 

পুলিশ এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ভিডিও ফুটেজ দেখে মোট ৪ জনকে গ্রেফতার করে। ৪ জনকে ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে তোলা হলে তাদের মধ্যে জাফর স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। বাকিদের ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। 

এমএএম/ এফসি

আরও পড়ুন