• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ১, ২০১৯, ০৮:৫৯ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১, ২০১৯, ০৮:৫৯ পিএম

ইউপে’র মাধ্যমে রিয়েল টাইম রেমিটেন্স সেবা 

ইউপে’র মাধ্যমে রিয়েল টাইম রেমিটেন্স সেবা 

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড (ইউসিবি), ইনসেনটিভ রেমিট (এম) ও ফেলডা মোবাইল মালয়েশিয়ার সঙ্গে ব্যাংকের ডিজিটাল পেমেন্ট সিস্টেম ইউপে’র মাধ্যমে রিয়েল টাইম রেমিটেন্স সেবা চালু করেছে। 

সোমবার (০১ এপ্রিল) ব্যাংকের প্রধান কার্যালয়ে আয়োজিত এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউসিবির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শওকত জামিল, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আরিফ কাদরি, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মাহমুদুর রশিদ, ইনসেনটিভ রেমিট (এম) এসডিএন বিএইচডি এর ব্যবস্থাপনা পরিচালক মানিন্দর ভুল্লার, মার্ভেল কমিউনিকেশন এসডিএন বিএইচডি এর সিইও রাম কুমার, ফেলডা মোবাইল এসডিএন বিএইচডি এর সিইও ও পরিচালক এম সাব্বির চৌধুরীসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা। 

ফেলডা মোবাইল এসডিএন বিএইচডি মালয়েশিয়া সরকারের সংস্থা ফেলডা (ফেডেরেল ল্যান্ড ডেভেলপমেন্ট অথরিটি) এর সঙ্গে একটি যৌথ উদ্যোগী প্রতিষ্ঠান। এই সেবার মাধ্যমে মালয়েশিয়ায় বসবাসরত বাংলাদেশি প্রবাসী শ্রমিকবৃন্দ ইউপে ওয়ালেটের মাধ্যমে সরাসরি দেশে তাদের পরিবারের সদস্যদের টাকা পাঠাতে পারবেন। 

এটি বাংলাদেশে প্রথম রিয়েল টাইম রেমিটেন্স সেবা যেখানে সকল প্রকার নীতিমালা ও এএমএল নির্দেশনা পরিপালিত হয়েছে। ইউপের পাশাপাশি রেমিটেন্স পাঠাতে ইউসিবির অন্যান্য চ্যানেল যেমন : শাখা, এজেন্ট ব্যাংকিং, ইউক্যাশও ব্যবহার করা যাবে। 

এআই/এসএইচএস