• ঢাকা
  • বুধবার, ১৯ জুন, ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: জুন ১২, ২০১৯, ০৫:৫৯ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৩, ২০১৯, ০২:১৭ পিএম

ব্যাংক খাত আমাদের অর্থনীতির প্রধান দুর্বলতা : মেনন

আন্তর্জাতিক ডেস্ক
ব্যাংক খাত আমাদের অর্থনীতির প্রধান দুর্বলতা : মেনন

 

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, ব্যাংক খাত এখন আমাদের অর্থনীতির প্রধান দুর্বলতা। এ খাতে সংস্কার করা না গেলে কেবল ব্যাংকিং ব্যবস্থা নয়, সমগ্র আর্থীক খাত বিপর্যয়ের মুখে পরবে। বুধবার (১২ জুন) ‘মার্কেন্টাইল ব্যাংক আব্দুল জলিল শিক্ষা বৃত্তি ২০১৮’ অনুষ্ঠানে তিনি একথা বলেন।

রাশেদ খান মেনন বলেন, অর্থমন্ত্রী বলেছিলেন তারা ঋণ খেলাপীর ব্যপারে ব্যবস্থা গ্রহণের পর আর এক টাকাও ঋণ খেলাপী হবে না। সেখানে ইতোমধ্যেই গত ১ মাসে ঋণ খেলাপীর পরিমান ১৭ হাজার কোটি টাকা বেড়ে এখন ১ লক্ষ কোটি টাকার উপর চলে গেছে। যেটা প্রস্তাবিত বাজেটের প্রায় ১ পঞ্চমাংশ হবে।

কেন্দ্রীয় ব্যাংকের স্বাধীন ভূমিকার উপর জোর দিয়ে মেনন বলেন, রাজনীতির বিবেচনা ব্যাংকগুলোকে রক্ষার দায়িত্ব সরকার বা কেন্দ্রীয় ব্যাংকের নয়, তাদের দায়িত্ব আমানত-কারীদের সুরক্ষার। শিক্ষাক্ষেত্রে আরও সহায়তা নিয়ে এগিয়ে আসার জন্য ব্যাংক গুলোর প্রতি আহ্বান জানান তিনি।

মার্কেন্টাইল ব্যাংক ফাউন্ডেশনের সভাপতি আমানুল্লার সভাপতিত্বে অনুষ্ঠিত বৃত্তি প্রদান অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আবদুল জলিলের পুত্র নিজাম উদ্দিন জলিল এমপি, মার্কেন্টাইল ব্যাংকের চেয়ারম্যান শাহেদ রেজা, মার্কেন্টাইল ব্যাংকের পরিচালক আকরাম হোসেন হুমাউন ও এমডি কমরুল ইসলাম। অনুষ্ঠানে বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি বিতরণ করা হয়।

টিএস/এসজেড

Space for Advertisement