• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০১৯, ০৮:৩১ এএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৪, ২০১৯, ০৮:৩১ এএম

চালের দাম নিয়ন্ত্রণে বাজার মনিটরিংয়ের সুপারিশ

চালের দাম নিয়ন্ত্রণে বাজার মনিটরিংয়ের সুপারিশ

চালের দাম নিয়ন্ত্রণে নিয়মিত বাজার মনিটরিং জোরদারের সুপারিশ করেছে সংসদীয় কমিটি। কোনোভাবেই যেন অসাধু ব্যবসায়ীরা চালের দাম বাড়িয়ে অবৈধভাবে টাকা হাতিয়ে নিতে না পারে সেজন্য মন্ত্রণালয়কে সজাগ থাকার পরামর্শ দিয়েছে খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির ৪র্থ বৈঠক শেষে এ কথা জানান কমিটির সভাপতি ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

তিনি সাংবাদিকদের বলেন, বৈঠকে চাল মজুদ ও দাম নিয়ে আলোচনা হয়। মন্ত্রণালয় জানায় চালের দাম স্থিতিশীল রয়েছে। আর পর্যাপ্ত চাল মুজদ আছে। কমিটির পক্ষ থেকে বলা হয়েছে নিয়মিত বাজার মনিটরিং করার জন্য। এছাড়া নিরাপদ খাদ্য নিশ্চিতকরণের লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ ও জনবল নিয়োগের সুপারিশ করা হয়।

বৈঠক সূত্র জানায়, কমিটি খাদ্য মন্ত্রণালয়ে শূন্য পদে দ্রুত নিয়োগের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার সুপারিশ করে। এছাড়া কৃষকদের উৎপাদিত ধানের ন্যায্যমূল্য নিশ্চিত করার লক্ষ্যে খাদ্য মন্ত্রণালয় ও কৃষি মন্ত্রণালয়কে সমন্বিতভাবে পদক্ষেপ গ্রহণের সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে বৈঠকে অংশ নেন- কমিটির সদস্য ও খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, নুরুল ইসলাম নাহিদ, ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, মোঃ আব্দুল হাই, মোঃ আয়েন উদ্দিন এবং বেগম আঞ্জুম সুলতানা। 

বৈঠকে খাদ্য মন্ত্রণালয়ের সচিবসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

এইচএস/টিএফ

আরও পড়ুন