• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১৪, ২০২১, ০২:২৭ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৪, ২০২১, ০৮:২৭ এএম

পিপলস লিজিংয়ের ১০ সদস্যের বোর্ড গঠন

পিপলস লিজিংয়ের ১০ সদস্যের বোর্ড গঠন
সুপ্রীম কোর্ট

প্রশান্ত কুমার হালদার (পি কে হালদার) কাণ্ডে আলোচনায় আসা আর্থিক প্রতিষ্ঠান পিপলস লিজিং অ্যান্ড ফিন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডকে পুনর্গঠন বা পুনরুজ্জীবিত করে প্রতিষ্ঠানটি পরিচালনার জন্য ১০ সদস্যের বোর্ড গঠন করে দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার (১৩ জুলাই) সকালে বিচারপতি মোহাম্মদ খুরশিদ আলম সরকারের ভার্চুয়াল বেঞ্চ এই আদেশ দেন। 

আর্থিক প্রতিষ্ঠানটির পুনর্গঠিত বোর্ডে দায়িত্বপ্রাপ্ত ১০ সদস্যের মধ্যে চেয়ারম্যান হিসেবে নিযুক্ত হয়েছেন সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী কামাল উল আলম। বাকী ৯ জন হলেন— সরকারের সাবেক সচিব আনোয়ারুল ইসলাম শিকদার, জেলা ও দায়রা জজ (অব.) হাসান শাহেদ ফেরদৌস, পুবালী ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক আবদুল হালিম চৌধুরী, ব্রিগেডিয়ার (অব.) কাজী তাওফিকুল ইসলাম, এফসিএ নূর-ই খোদা আবদুল মবিন ও মাওলা মোহাম্মদ, প্রতিষ্ঠানটির সঞ্চয়কারীদের প্রতিনিধি ডা. নাশিদ কামাল, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের চেয়ারম্যান ড. নূরুল কবির এবং আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জালালুদ্দিন।

নিয়োগপ্রাপ্ত চেয়ারম্যানকে প্রথম সভা আহ্বান নির্দেশনা দেয়া হয়েছে লিখিত আদেশে। একইসঙ্গে অডিট রিপোর্ট তৈরি; আদালতের নির্দেশনা বোর্ড সদস্যদের জানানো এবং সদস্যদের কাজ নির্ধারণের আদেশ দেয়া হয়েছে এতে। 

এর আগে ২৮ জুন পিপলস লিজিং পূর্নগঠনে প্রতিষ্ঠানটি পরিচালনার জন্য বোর্ড গঠন করে দেন হাইকোর্ট। 

জাগরণ/এমএ