• ঢাকা
  • মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর, ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮
প্রকাশিত: জুলাই ২৮, ২০২১, ০৬:২৫ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৮, ২০২১, ১২:২৫ পিএম

বিএসসিএল ও স্পাইস টিভির বাণিজ্যিক চুক্তি স্বাক্ষর

বিএসসিএল ও স্পাইস টিভির বাণিজ্যিক চুক্তি স্বাক্ষর

বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেড (বিএসসিএল) এবং স্পাইস টেলিভিশন লিমিটেড (স্পাইস টিভি)-এর মধ্যে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১-এর সম্প্রচার সেবা সংক্রান্ত বাণিজ্যিক চুক্তি স্বাক্ষরিত হয়েছে। 

বুধবার (২৮ জুলাই) ঢাকায় অবস্থিত বিএসসিএল এর প্রধান কার্যালয়ে একটি অনাড়ম্বর অনুষ্ঠানে এই চুক্তি স্বাক্ষর হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ড. শাহজাহান মাহমুদ।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মাননীয় সচিব জনাব মোঃ আফজাল হোসেন, ডাক ও টেলিযোগাযোগ বিভাগ। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিএসসিএল-এর পরিচালক জনাব ব্যারিষ্টার রেজা-ই-রাকিব।

বিএসসিএল-এর পক্ষ থেকে অনুষ্ঠানে চুক্তি স্বাক্ষর করেন, জনাব মোঃ শফিকুল ইসলাম, ব্যবস্থাপনাপরিচালক (অতিরিক্তদায়িত্ব), বিএসসিএল এবং স্পাইস টিভি’র পক্ষ থেকে স্বাক্ষর করেন জনাব মোহাম্মদ হাসান, প্রধান নির্বাহী কর্মকর্তা, স্পাইস টিভি। 

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বিশ্বজিৎ সাহা, পরিচালক (Corporate & Regulatory Affairs), City Group, জনাব তুষার আব্দুল্লাহ, Editorial Chief,স্পাইস টেলিভিশন লিমিটেড, জনাব মোঃ তানজিলুর রহমান, হেড অব ব্রডকাস্ট, স্পাইস টেলিভিশন লিমিটেড, জনাব বখতিয়ার আহমেদ, সহকারী মহাব্যবস্থাপক, (বিক্রয় ও বিপণন বিভাগ), বিএসসিএল, জনাব মোঃ শফিউল আজম, ব্যবস্থাপক (ব্রডকাস্ট, মিডিয়া ও প্রমোশন), (বিক্রয় ও বিপণন বিভাগ), বিএসসিএলসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে সামনে রেখে তথ্যপ্রযুক্তি নির্ভর ‘ডিজিটাল বাংলাদেশ’ বিনির্মাণ প্রচেষ্টার স্বপ্ন দেখিয়েছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারই ধারাবাহিকতায় গঠিত হয় রূপকল্প ২০২১। রূপকল্প ২০২১ অনুযায়ী তথ্যপ্রযুক্তি এবং টেলিযোগাযোগ ব্যবস্থাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে এবং বাংলাদেশের নাগরিকদের ভাগ্যোন্নয়নের লক্ষ্যে সরকারি সেবাপ্রদানে প্রযুক্তির ব্যবহার বৃদ্ধি করা হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উদযাপন স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর বছরে দুটি প্রযুক্তি নির্ভর প্রতিষ্ঠান বিএসসিএল ও স্পাইস টিভি তাদের কর্মক্ষেত্রে সহযোগিতার হাতকে প্রসারিত করার লক্ষ্য নিয়ে অত্যন্ত সময়োপযোগী বাণিজ্যিক চুক্তি স্বাক্ষর করেছে। 

উল্লেখ্য, ৩৭তম টেলিভিশন চ্যানেল হিসেবে স্পাইস টিভি বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর সম্প্রচার সেবায় যুক্ত হলো। বর্তমান করোনালীন পরিস্থিতিতেও সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে ও বিশেষ ব্যবস্থায় নিরবচ্ছিন্নভাবে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর সকল সেবাপ্রদান অব্যাহত রেখেছে বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেড। সংবাদ বিজ্ঞপ্তি

জাগরণ/এমএইচ