• ঢাকা
  • বুধবার, ২৭ অক্টোবর, ২০২১, ১২ কার্তিক ১৪২৮
প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২১, ০২:২৬ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৬, ২০২১, ০৮:২৬ এএম

লোকসানে সমতা লেদার

লোকসানে সমতা লেদার
ফাইল ফটো।

চলতি বছরের জানুয়ারি থেকে মার্চ প্রান্তিকে আগের বছরের একই সময়ের তুলনায় লোকসান কমেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সমতা লেদার লিমিটেডের। 

কোম্পানিটির এ বছরের ৩১ মার্চ সমাপ্ত ২০২০-২১ অর্থবছরের তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন সূত্রে এ তথ্য জানা গেছে। যা বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর, ২০২১) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

কোম্পানির তথ্য মতে, তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ার প্রতি ৪১ পয়সা লোকসান হয়েছিল। অর্থাৎ আগের বছরের চেয়ে ৩৯ পয়সা লোকসান কমেছে।

তবে বিদায়ী অর্থবছরের তিন প্রান্তিক অর্থাৎ জুলাই ২০২০ থেকে ৩১ মার্চ ২০২১ সময়ে কোম্পানির শেয়ার প্রতি ৩ পয়সা। অথচ ২০১৯-২০২০ সালের একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) দশমিক শূন্য ৩৯ পয়সা। অর্থাৎ মুনাফা থেকে লোকসানে পড়েছে কোম্পানিটি।

তিন প্রান্তিকে গত ৩১ মার্চ কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৪ টাকা ২৭ পয়সা। এর আগের বছর ছিল ১৪ টাকা ৩৯ পয়সা। অর্থাৎ আগের বছরের চেয়ে কমেছে। আর নেট অপারেটিং ক্ল্যাশ ফ্লো পার শেয়ার ২৫ পয়সা। এর আগের বছর ছিল ৪০ পয়সা।

 

জাগরণ/এসকেএইচ