• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ২৫, ২০১৯, ০৪:১৮ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ২৫, ২০১৯, ০৪:২২ পিএম

সিটি নির্বাচনে হেরে গেলে, আকাশ ভেঙে পড়বে না : কাদের

সিটি নির্বাচনে হেরে গেলে, আকাশ ভেঙে পড়বে না : কাদের
ঢাবির টিএসটি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে ওবায়দুল কাদের

ঢাকা উত্তর দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু হবে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, সিটি করপোরেশন নির্বাচনে হেরে গেলে, সরকারের উপর আকাশ ভেঙে পড়বে না।

তিনি বলেন, যেই জয় পাক কিছু আসে যায় না। সুষ্ঠু নির্বাচন উপহার দিতে চাই। নির্বাচন কমিশন ইভিএম পদ্ধতিতে এই নির্বাচন করছে। নির্বাচন কমিশনকে স্বাধীন কর্তৃত্বপূর্ণ করার ক্ষেত্রে সরকারের সর্বাত্মক সহযোগিতা দিয়ে যাব। 

বুধবার (২৫ ডিসেম্বর) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসটি মিলনায়তনে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের এলামনাই অ্যাসোসিয়েশনের অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, সিটি করপোরেশন নির্বাচনে সিডিউল ইতোমধ্যে ঘোষণা করেছেন, এই নির্বাচনে বিভিন্ন দল অংশগ্রহণ করছেন, বিএনপিও এই নির্বাচনে অংশ নিচ্ছে, আমরা তাদের স্বাগত জানাচ্ছি।

কারণ নির্বাচনটা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হোক, প্রতিযোগিতা মূলক হোক। আমি আপনাদের আশ্বস্ত করতে চাই এই নির্বাচন ফ্রি এন্ড ফেয়ার, সুষ্ঠু এক্সেপ্টেবল, ক্রেডিবল একটি নির্বাচন হবে। এটাই  প্রধানমন্ত্রী শেখ হাসিনা করতে চায়।

রাজনৈতিক নেতাদের মধ্যে সম্পর্কের দেয়াল উচু না করে সেতুবন্ধন তৈরি করার পরামর্শও দেন ওবায়দুল কাদের। তিনি বলেন, রাজনৈতিক জীবনে সামাজিক জীবনে এবং পারিবারিক জীবনে আরও অনেক সেতু দরকার। আমাদের ওয়াল হচ্ছে ব্রিজ তৈরি হচ্ছে না। আমি সকলের কাছে অনুরোধ করবো, আসুন পোলারাইজড ডিভাইসিং পলিটিক্স থেকে ফিরে আসি। আর ওয়াল নয়, আমাদের সেতু নির্মাণ করা দরকার। সম্পর্কের সেতুগুলোতে ফাটল ধরে গেছে, এই চির ধরা সেতুগুলোকে সঠিক ভাবে নির্মান করা দরকার।

আমি বলছি সম্পর্কের সেতু। আমাদের রাজনীতিকরা বেপরোয়া চালক হয়ে গেছে, আমাদের কথাবার্তাও বেপরোয়া চালকের মত হয়ে গেছে। আমাদের অনেকের মুখে ফরমালিনের মত বিষ। এই অবস্থা থাকলে ওয়ালই উঠবে, ওয়াল আরও উচুতে উঠবে, সম্পর্কের সেতু নির্মাণ হবে না। কাজেই আমাদের এই জায়গা থেকে বের হয়ে সম্পর্কের সেতু নির্মাণ করতে হবে।

এএইচএস/একেএস

আরও পড়ুন